এবারের বিশ্বকাপে চমক দেখাতে পারে অষ্ট্রেলিয়া!

0
662

মারুফ গাজী, নিজস্ব প্রতিবেদক:
অপেক্ষার প্রহর গুনতে গুনতে স্বপ্নের ক্রিকেট বিশ্বকাপ এখন প্রায় দ্বারপ্রান্তে। আসন্ন আইসিসি ২০১৯ বিশ্বকাপের আর মাত্র বাকি ১১ দিন। চলতি মাসের ২৯ তারিখে পর্দা উন্মোচন হবে বিশ্বকাপের জমজমাট আসরের। ইংল্যান্ড এবং ওয়েলস এর মাটিতে ১০টি দেশের অংশগ্রহনে বসবে এবারের বিশ্বকাপ। বরাবরের ন্যায় এবারও ক্রিকেট প্রেমিদের মধ্যে ব্যাপক আমেজ লক্ষ্য করা যাচ্ছে।
বিশ্বকাপে নিজেদের প্রমাণ করতে ইতিমধ্যেই শক্তিশালী দল ঘোষণা করেছে অষ্ট্রেলিয়া। ৫ জন ব্যাটসমান, ৩ জন অলরাউন্ডার, ৫ জন পেসার ও ২ জন স্পিনার নিয়ে শক্তিশালী দল সাজিয়েছে এসিবি। তাই বোঝায় যাচ্ছে এবারও বিশ্বকাপ হাতছাড়া করতে চায় না পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।
দলের নির্ভরযোগ্য ও ওপেনিং ব্যাটসমান অ্যারন ফিঞ্জ। ডান হাতি এ ব্যাটসমানের কাধে অধিনায়কত্ব তুলে দিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। টপ ফর্মে থেকে দলকে সঠিক ভাবে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে ৩২ বছর বয়সি এ ক্রিকেটারের। দলের সাথে ডান হাতি ব্যাটসম্যান হিসাবে আরও রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ ও মারকস স্টইনিস। বাম হাতি ব্যাটসম্যান হিসাবে দলে রয়েছেন ডেভিড ওয়ার্নার, ওসমান খাজা, শন মার্চ ও অ্যালেক্স ক্যারির মত হার্ড হিটার ব্যাটসমান।
আক্রমণাত্মক বোলিং এ জায়গা করে নিয়েছেন বাম হাতি পেসার মিসেল স্টার্ক, জেসন বিহরেনড্রফ ও শন মার্চ। ডান হাতি হিসাবে রয়েছেন নাথান কোল্টার-নাইল, প্যাট কামিনস, কেন রিসার্ডসন ও মারকস স্টইনিস। স্পিনে চমক দেখাতে দলে রয়েছে অ্যাডাম জাম্পা, নাথান লায়ন ও ব্যাটিং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।
বিশ্বকাপে প্রতিপক্ষকে ঘায়েল করে জয় ছিনিয়ে নিতে মরিয়া হয়ে থাকবে শক্তিশালী এ দলটি। সর্বশেষ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল এ সুপার জায়ান্টস। এবার বিশ্বকাপে সে আত্মবিশ্বাস টুকু অতিরিক্ত বোনাস হিসাবে থাকছে অস্ট্রেলিয়ার জন্য। এই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে ভালো পারফর্ম করতে পারলে আবারও বিশ্বকাপ নিজেদের ঘরে তুলতে পারবে ক্রিকেট অস্ট্রেলিয়া।