এবারও দেশের সেরা কাচাঁপাট রপ্তানীকারক ঢাকা ট্রেডিং হাউজ’র টিপু সুলতান

0
513

নিজস্ব প্রতিবেদকঃ
জাতীয় পাট দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার  বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সেরা কাঁচাপাট রপ্তানীকারক প্রতিষ্ঠান হিসেবে ঢাকা ট্রেডিং হাউজের ব্যাবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোঃ টিপু সুলতানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
এই সম্মাননা ক্রেস্ট পাওয়ায় তার নিজ প্রতিষ্ঠান ঢাকা ট্রেডিং হাউজের শ্রমিক, কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে তার প্রতিষ্ঠানের শুভাকাঙ্খি, কর্মকর্তা-কর্মচারী, শ্রমিক নেতা সহ বিভিন্ন স্থরের মানুষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

 

 

এসময় আরো উপস্থিত ছিলেন রূপালী ব্যাংক দৌলতপুর কর্পোরেট শাখার ব্যবস্থাপক মোঃ শহিদুল ইসলাম, ঢাকা ট্রেডিং এর নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম, ক্রিসেন্ট জুট মিলের ব্যবস্থাপক (পাট) মোঃ আবুল কালাম, পাট ব্যবসায়ী শরিফুল ইসলাম, ট্রাক শ্রমিক নেতা আবুল হোসেন কার্ফু, ঢাকা ট্রেডিং এর ব্যবস্থাপক পরিতোষ হালদার কানু, ব্যবস্থাপক (পার্সেস) নজরুল ইসলাম মঞ্জু, পাটসরবরাহকারী শেখ কাওসার আলী, মোঃ জামাল, মোঃ হেলাল শরীফ, সুরাজ কুমার সাজ, মোঃ মোস্তাফিজ, মোঃ সৌরভ, মিজানুর রাহমান, মোঃ বাপ্পী এবং ঢাকা ট্রেডিং এর ব্রকার জগকুন্ড সহ প্রমুখ। উল্লেখ,কাঁচাপট রপ্তানীতে দেশে সেরা প্রতিষ্ঠান হিসেবে ঢাকা ট্রেডিং হাউজ সুনামের সাথে বিদেশে পাট রপ্তানী করে আসছে। প্রতিষ্ঠানটি ভারত,পাকিস্থান,নেপাল,চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে কাঁচাপাট রপ্তানী করে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করে ।

২০১৬-১৭ অর্থ বছরে ২লক্ষ ৭৫হাজার পাকাবেল রপ্তানী করে প্রায় ২.৩৯ দুই কোটি মার্কিন ডলার আয় করে দেশের সেরা রপ্তানীকারক হিসেবে প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়। ঢাকা ট্রেডিং হাউজ চলতি অর্থ বছরে প্রায় তিন লক্ষ পাকা বেল রপ্তানী লক্ষমাত্রা নিয়ে ২০১৭-১৮ অর্থ বছরের জুন থেকে ফেব্রæয়ারী মাস পর্যন্ত এক লক্ষ উনত্রিশ হাজার দুইশ সাইত্রিশ বেল কাঁচাপাট রপ্তানী করে প্রায় একশ চৌদ্দ কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করে। এবং এরই ধারাবাহিকতায় এবারও দেশের সেরা কাচাঁপাট রপ্তানীকারক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়।