এদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় সম্প্রীতি ও ঐক্যের বন্ধনে আবদ্ধ- মেয়র

0
487

বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, এদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় সম্প্রীতি ও ঐক্যের বন্ধনে আবদ্ধ। প্রত্যেক ধর্মের মানুষ স্ব স্ব ধর্ম ও ধর্মীয় অনুষ্ঠান সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পালন করে আসছে। ফলে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত তৈরী হয়েছে। যে কোন মূল্যে এই ঐতিহ্যকে অম্লান রাখতে হবে।
সিটি মেয়র আজ মঙ্গলবার বিকেলে নগরীর কয়লাঘাট কালীবাড়ি মন্দির প্রাঙ্গণে সদর থানা এলাকার পূজা মন্ডপসমূহে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শারদীয় দুর্গোৎসব ২০১৮ উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের পক্ষ হতে এ অনুদান প্রদান করা হয়। সিটি মেয়র সদর থানা এলাকার ২৫টি পূজা মন্ডপের কর্মকর্তাদের হাতে অনুদানের অর্থ তুলে দেন এবং তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
সিটি মেয়র আরো বলেন, বর্তমান সরকারের সময়ে মানুষ শান্তিতে বসবাস এবং মুক্তভাবে চলাফেরা করতে পারছে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা জাতীয় অগ্রগতি ও উন্নয়নের ক্ষেত্রে আলোড়ন সৃষ্টি করেছেন। এ দেশের অভাবনীয় উন্নয়ন এখন বহি:বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত হয়েছে। তিনি বলেন এই সাফল্য ম্লান ও সরকারের উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করার জন্য একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে। তারা স্বাধীনতা বিরোধীদের সাথে নিয়ে আগামী নির্বাচন বানচাল করার অপেচষ্টা চালাচ্ছে। সকল ষড়যন্ত্র উপেক্ষা করে আবারও আওয়ামীলীগকে বিজয়ী করতে হবে বলে সিটি মেয়র উল্লেখ করেন।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, সংরক্ষিত আসনের কাউন্সিলর কনিকা সাহা, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হুমায়ুন কবীর। অন্যান্যের মধ্যে কয়লাঘাটা মন্দির কমিটির সভাপতি চিত্তরঞ্জন সাহা, সাধারণ সম্পাদক দিপক কুমার দত্ত, আওয়ামীলীগ নেতা মাহবুব আলম বাবলু, কবি বিষ্ণুপদ সাহা সহ বিভিন্ন মন্দির কমিটির কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বিকাল ৪টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর ২১নং ওয়ার্ড কার্যালয়ে ওয়ার্ডে বসবাসকারী সনাতন ধর্মালম্বীদের মাঝে বস্ত্র বিতরণ করেন। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে স্থানীয় কাউন্সিলর মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন-এর পক্ষ থেকে এ বস্ত্র বিতরণ করা হয়।