এক নজরে প্লে-অফ থেকে ফাইনাল

0
317

স্পোর্টস ডেস্ক:

শেষ পর্যায় এসে দাঁড়িয়েছে ২০১৮ মৌসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। সাপ-লুডোর লিগে নিয়মানুযায়ী আটটি দলের মধ্যে প্রথম চারটি দল নিজেদের সেরাটা দিয়ে জায়গা করে নিয়েছে। কারা প্লে-অফ খেলবে তাও ঠিক হয়ে গেছে।

চলতি লিগে প্লে-অফে খেলার সুযোগ পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস।

এক ঝলকে দেখে নেওয়া যাক প্লে-অফে কবে কার মুখোমুখি কোন দল।

প্রথম কোয়ালিফায়ার

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংস। এই ম্যাচের বিজয়ী দল সরাসরি পৌঁছে যাবে ফাইনালে। ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে।

এলিমিনেটর

আইপিএলের এলিমিনেটরে কলকাতার ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। বুধবার এই ম্যাচে যে হারবে, সে ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে।

দ্বিতীয় কোয়ালিফায়ার

২৫মে ২০১৮, প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল মুখোমুখি হবে, এলিমিনেটরের বিজয়ী দলের। শুক্রবার এই ম্যাচে যে দল জিতবে সেই দলই জায়গা নিশ্চিত করে নেবে ২০১৮ আইপিএলের ফাইনালে।

সন্ধ্যা সাড়ে ৭টায় ইডেন গার্ডেন্সে শুরু হবে এই ম্যাচ।

ফাইনাল

দুইটি কোয়ালিফায়ারে বিজয়ী দলের মধ্যে ২৭ মে রোবববার মুম্বাইয়ের ওয়াংখেড়েতে খেলা হবে ফাইনাল ম্যাচ। এই ম্যাচও শুরু হবে সন্ধ্যা ৭টায় ।