একদিন পর নদীতে পড়ে যাওয়া আসলামের মৃতদেহ উদ্ধার

0
364

মোংলা প্রতিনিধি: মোংলা বন্দরের পশুর নদীতে পড়ে নিখোজ হওয়ার একদিন পর কার্গো জাহাজের লস্কর আসলামের মৃতদেহ উদ্ধার হয়েছে। বুধবার সকালে পশুর নদীর করমজল এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় লাশটি উদ্ধার করে পুলিশ। পরে লাশের ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুরে কার্গো জাহাজে কাজ করার সময় নদীতে পড়ে নিখোজ হন আসলাম।
এম,ভি আয়েশা বিবি কার্গো জাহাজের মাষ্টার আবুল হোসেন বলেন, জাহাজ নিয়ে ভারতে যাওয়ার প্রস্তুতিকালে মঙ্গলবার দুপুরের আগে লস্কর আসলামসহ আরো একজন জাহাজটির বাহিরের অংশ পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করছিল। এ সময় আসলাম ভারার রশি ছিড়ে নদীতে পড়ে নিখোজ হয়। এরপর অনেক খোজাখুজির পর বুধবার সকালে পশুর নদীর সুন্দরবনের করমজল এলাকা থেকে আসলামের লাশ উদ্ধার করা হয়েছে। আসলাম বাগেরহাটের রামপাল উপজেলার পেড়িখালী গ্রামের বাসিন্দা মোঃ আল আমিনের ছেলে।
এদিকে আসলাম জাহাজে কাজ করা অবস্থায় নদী পড়ে নিখোজ হয়ে মারা যাওয়ার ঘটনায় তার পরিবারকে কার্গো জাহাজ মালিকের পক্ষ থেকে ক্ষতিপূরণ বাবদ আর্থিক সহায়তা প্রদাণের দাবী জানিয়েছেন স্থানীয় নৌযান শ্রমিক-কর্মচারীরা। কার্গো-কোস্টার জাহাজের কর্মচারীরা অভিযোগ করে বলেন, জাহাজে করার সময় ষ্টাফদের লাইফজ্যাকেটসহ যে সকল সরঞ্জামাদি দেয়ার কথা তা না দেয়া ও এসব কিছু ওই জাহাজে না থাকার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।