এই ভোট আমি মানি না : হিরো আলম

0
842

বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম নির্বাচন বর্জন করেছেন। রোববার দুপুরে বগুড়ার একটি হোটেলে সাংবাদিকদের ব্রিফ করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।
এ সময় হিরো আলম বলেন, সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে আওয়ামী লীগ-ছাত্রলীগের লোকজন ভোটারদের বের করে দিয়েছে। নির্বাচনী এজেন্টদের বের করে দিয়েছে। নির্বাচনে নন্দীগ্রামে আমার ওপর হামলা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাকে কোনো সহায়তা করেনি।

সিংহ প্রতীকে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী হিরো আলম বলেন, আওয়ামী লীগ আজ হিরো আলমকেও ভয় পায়। ওরা আমার মতো প্রার্থী দেখে ভয় পায়। কেন্দ্র দখল ও হামলার এই ভোট আমি মানি না। ভোট বর্জন করলাম। এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেব আমি।
নির্বাচন সুষ্ঠু হলে বিজয়ী হওয়ার আশা ছিল উল্লেখ করে হিরো আলম বলেন, নন্দীগ্রাম একাধিক ভোট কেন্দ্রে দুপুর ১২ টার আগেই ভোট হয়ে গেছে। এটা তো সুষ্ঠু ভোট নয়। বিভিন্ন কেন্দ্রে গিয়ে অভিযোগ পেয়েছি, ভোটারদের বলা হচ্ছে, নৌকা ছাড়া কোনো প্রতীকে ভোট দেয়া যাবে না। নৌকায় ভোট না দিলে ভোটারদের ভোট কেন্দ্রে থাকার দরকার নেই।
গত ২ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিনেই হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। আপিল করলে নির্বাচন কমিশন শুনানির পর তা বাতিল করে। মনোনয়নপত্রে ভোটারের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ তুলে আপিলেও হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল। পরে উচ্চ আদালতের তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।
গত ১৫ ডিসেম্বর বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের হাতে পছন্দের ‘সিংহ’ প্রতীক তুলে দেন। এরপর নির্বাচনি মাঠে নামেন তিনি।