উৎসব মুখর পরিবেশে ডুমুরিয়ায় উন্নয়ন মেলার দ্বিতীয়দিন অতিবাহিত

0
444

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
ব্যাপক উৎসব মুখর পরিবেশে ডুমুরিয়ার উন্নয়ন মেলার দ্বিতীয়দিন অতিবাহিত। এ বছর উন্নয়ন মেলায় ৩৬টি স্টল স্থান পেয়েছে। এসব সেবামূলক স্টলগুলোর মধ্যে এবছর পল্লী বিদ্যুৎ অফিস ব্যতিক্রম ধরনের উদ্যোগ নিয়েছে। বাসা বাড়িতে ওয়ারিং ঠিকঠাক তো উন্নয়ন মেলায় আবেদন করলেই তাৎক্ষনিক বিদ্যুৎ সংযোগ প্রদান করছে বিদ্যুত কর্তৃপক্ষ। গত দু’দিনে ৮১জন গ্রাহকের আবেদন গ্রহন করে বিদ্যুৎ সংযোগ প্রদান করেছে।
খুলনা পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের ডুমুরিয়া শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার আবুল বাশার জানান, মেলার উদ্বোধনী দিনে ৩৫জন এবং দ্বিতীয় দিনে ৪৬জনকে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। আমাদের স্টলের জায়গা কম থাকায় গ্রাহকের দীর্ঘ লাইন পড়ে যায়। শনিবার মেলার স্টলে শুধুমাত্র বিদ্যুৎ বিল গ্রহন করা হবে।
এছাড়া উন্নয়ন মেলায় গত দু’দিনে উপজেলা স্বাস্থ্য অফিস ৮৫০জনকে বিভিন্ন ধরণের সেবা দিয়েছে এবং ভুমি অফিস দাখিলা কেটে ৮ হাজার টাকা ও সেটেলমেন্ট অফিস পর্চা বিক্রি করে ২৫ হাজার টাকার রাজস্ব আয় করেছে।
মেলায় উপজেলা কৃষি অফিস, মৎস্য অফিস ও এনজিও কর্নার স্টলে ব্যাপক প্রদর্শনীর মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরেছে এবং কৃষকদেরকে সেবা প্রদান করা হয়েছে।
এছাড়াও উপজেলা প্রাণিসম্পদ অফিস, ফায়ার সার্ভিস অফিস, জনস্বাস্থ্য অফিস, স্থানীয় সরকার প্রকৌশলী অফিস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর স্টলগুলোতে ভিড় করছেন ডুমুরিয়ার বাসিন্দারা।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশেক হাসান সার্বক্ষনিক ভাবে মনিটরিং করছেন মেলা। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মেলা স্টল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর ও গুটুদিয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা সরোয়ার।