উপ-কমিটি নিয়ে আ. লীগে বিতর্ক

0
352

টাইমস ডেস্ক :
উপ-কমিটির সহ-সম্পাদক পদ নিয়ে আওয়ামী লীগে বিতর্ক ক্ষোভ। দলের সাধারণ সম্পাদক কমিটি চূড়ান্ত হয়নি জানালেও তাতে কান দিচ্ছেন না বিক্ষুব্ধরা। দপ্তর সম্পাদক বলছেন, কমিটির খসড়া তালিকা আছে সম্পাদকদের কাছে আর তাতে বিএনপি-জামায়াতের কর্মী থাকার অভিযোগও নাকচ করেছেন তিনি। তবে কারো নামে সুনির্দিষ্ট অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন তিনি।

আওয়ামী লীগের উপকমিটি নিয়ে ধানমন্ডির কার্যালয়ের সামনে কদিন ধরেই ক্ষোভ জানাচ্ছেন বিরোধীরা। তারা বলছেন তালিকায় যেসব নাম রয়েছে, তাদের বেশিরভাগেরই আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই। কারো কারো বিরুদ্ধে আছে বিএনপি-জামায়াতসহ নানা দলের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ।

জবাবে কমিটি চূড়ান্ত হয়নি বলে জানিয়ে দেন দলের সাধারণ সম্পাদক। তারপরও ধানমন্ডিতে জড়ো হন বিক্ষুব্ধরা।

এদিকে গণমাধ্যমে খবর আসে কমিটির জন্য বিক্ষুব্ধদের কাছে ৩ মাস সময় চেয়েছেন সাধারণ সম্পাদক। তবে এ সংবাদের তীব্র প্রতিবাদ করছেন দপ্তর সম্পাদক।

তিনি আরো জানাচ্ছেন, কমিটির খসড়া সম্পাদকদের কাছে পর্যালোচনার জন্য পাঠানো হয়েছে। সেগুলো হাতে পেলে যাবে সাধারণ সম্পাদকের কাছে। সভাপতির অনুমোদনের পর চিঠি যাবে নির্বাচিত সহ-সম্পাদকদের কাছে। আর এই প্রক্রিয়া শেষ হতে লাগবে আরো ৩ মাস।

এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে খসড়া কমিটির তালিকা যারা প্রকাশ করেছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক।