উপাচার্যের সকাশে জাপানি বিশ্ববিদ্যালয়ের গবেষকদল

0
296

 

সংবাদ বিজ্ঞপ্তি:
জাপানের কিয়তো বিশ্ববিদ্যালয়ের দুই সদস্যের একটি গবেষক প্রতিনিধিদল সোমবার বিকেল ৪ টায় উপাচার্যের কার্যালয়ে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সাথে সৌজন্য সাক্ষাত করেন। গবেষক দুইজন হলেন কিয়তো বিশ্ববিদ্যালয়ের ড. কেনজি উমেমুরা এবং ড. কিতামরি।
উপাচার্য তাদেরকে খুলনা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন বাংলাদেশের সাথে জাপানের সুদীর্ঘ বন্ধুত্বপূর্ণ দৃঢ় সম্পর্কে আমরা খুবই আনন্দিত এবং জাপান আমাদের উন্নয়নে অন্যতম অংশীদার। জাইকার বহুসংখ্যক উন্নয়ন প্রকল্প এখন বাংলাদেশে বাস্তবায়িত হচ্ছে। খুলনা বিশ্ববিদ্যলয় জাপানের কিয়তো বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথ গবেষণায় আগ্রহী। উপাচার্য তাদেরকে শুভেচ্ছাস্বরূপ বিশ্ববিদ্যালয়ের ক্রেস্ট উপহার দেন। সফরকারী দুই গবেষক উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান।
উল্লেখ্য ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের হেকেপ প্রকল্পর বায়োবেজড কম্পোজিট শীর্ষক একটি সেমিনারে উক্ত দুই জাপানি গবেষক অংশগ্রহণ করেন এবং প্রকল্পের গবেষণাগার পরিদর্শন এবং নিবিড় গবেষণা কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এ প্রকল্পের ইনোভেশন সাব প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. মোঃ ইফতেখার শামসের আমন্ত্রণে তারা খুলনা বিশ্ববিদ্যালয়ে আসেন। এ সময় প্রকল্পের ডেপুটি ইনোভেশন ম্যানেজার প্রফেসর ড. মোঃনজরুল ইসলাম উপস্থিত ছিলেন।#