উদ্বোধনের আগেই খুলনার তাঁতবস্ত্র মেলা বন্ধের হুমকি

0
545
খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনায় মাস ব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত কুটির শিল্প মেলা উদ্বোধনের আগেই দুর্বৃত্তরা তা বন্ধ করতে আয়োজনকারী প্রতিনিধি মোঃ রাসেল মিয়াকে মারধরের চেষ্টা এবং মেলা বন্ধ করার জন্য হুমকি দেয়। গতকাল  সোমবার) বেলা ১১টায় নগরীর নিউ মার্কেট মাছ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে সোনাডাঙ্গা থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। ভুক্তভোগী রাসেল মিয়া বাদী হয়ে এ জিডি করেন। যার নং-১৪০৫।
জিডিতে উল্লেখ করা হয়, নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকার সমাজ কল্যাণ সমিতির মাঠে আগামী ৫ নভেম্বর উদ্বোধন করা হবে মাস ব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত কুটির শিল্প মেলা। এ মেলার আয়োজক হচ্ছে আহত ও পঙ্গু মুক্তিযোদ্ধা বহুমুখি সমবায় সমিতি। ইতোমধ্যে মেলার মাঠে স্টল ও প্যাভিলিয়ন বসানো হয়েছে। বরাদ্দের কাজ চলছে পুরোদমে। কিন্তু একটি কুচক্রীমহল মেলাটি বন্ধ করতে নানা ধরণের চক্রান্তে লিপ্ত রয়েছে।
এদিকে এ মেলা কমিটির প্রতিনিধি মোঃ রাসেল মিয়া গতকাল সকালে নগরীর নিউ মার্কেট মাছ বাজার এলাকায় গেলে ইমরুল হাসান মিঠুন, শামিম, নান্নু শেখ, শুকুর, মানিকসহ দুর্বৃত্তরা তার পথরোধ করে। এ সময় তারা রাসেলকে উদ্দেশ্য করে অকথ্যভাষায় গালমন্দ করে। এক পর্যায়ে তারা তাকে প্রাণে মারার ভয়ভীতি ও হুমকি দেয়। তারা মেলা বন্ধ করার হুমকি দেয়। তা না হলে তারাই জোর করে মেলা বন্ধ করে দিবে বলে হুমকি দেয়। এ সময় এলাকাবাসী এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনার পর রাসেল চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। রাসেল জানান, ইমরুল জোড়াগেট ও ঘাট এলাকায় নানা ধরণের সন্ত্রাসী কর্মকান্ড ও মাদক ব্যবসার সাথে জড়িত। তার নেতৃত্বে ওই এলাকার সামসু প্রকাশ্যে মাদক বিক্রি করছে বলে তিনি াভিযোগ করেন।