ইসলামী অটো ও মটর বাইক শ্রমিক আন্দোলনের কমিটি গঠন

0
606

বিজ্ঞাপ্তিঃ (২১অক্টোবর) রবিবার ইসলামী শ্রমিক আন্দোলন খালিশপুর থানা শাখার উদ্যোগে রাত ৮টায় শহরের পিপলস গোল চত্বর আই.এ.বি মিলানায়তনে ইসলামী শ্রমিক আন্দোলনের সহযোগী সংগঠন অটো ও মটর বাইক শ্রমিক আন্দোলন খালিশপুর শাখার কমিটি গঠন হয়েছে। ইসলামী অটো-মটর বাইক শ্রমিক আন্দোলন খালিশপুর শাখার আহ্বায়ক মুহা. জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে ও সদস্য সচিব মুহা. এনায়েত হোসেন এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মাওঃ মুজ্জাম্মিল হক, প্রধান বক্তা ইসলামী অটো মটর বাইক শ্রমিক আন্দোলন এর কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক এস এম আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ নাছির উদ্দিন, মোঃ জাকির হোসেন, মোঃ আনোয়ার হোসেন, মাওঃ হাফিজুর রহমান, মোস্তফা হাওলাদার, জি.এম কিবরিয়া, গাজী মিজানুর রহমান।
প্রধান বক্তা তার বক্তব্যে বলেন প্রচলিত শাসন ব্যবস্থায় সবচেয়ে শ্রমিকরা জুলুম নির্যাতনের শিকার। বিশেষ করে সার্জেন ও ট্রাফিকের অত্যাচারে অটো রিক্সা, সিএনজি ও মটর বাইকের ড্রাইভার ও শ্রমিকরা বেশি নির্যাতনের শিকার হয়। কিন্তু ইসলাম বিজয়ী থাকলে শ্রমিক এহেন অযথা হয়রানীর শিকার হতো না। কেননা ইসলাম শ্রমিকদের আল্লাহর বন্ধু হিসেবে ঘোষণা করেছে। শ্রমিকদের অবহেলা ও অবজ্ঞায় রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, বর্তমানে হিংসাত্মক রাজনীতির বলিও হচ্ছে অটো রিক্সা ও সিএনজি ড্রাইভারগণ। এমতাবস্থায় শ্রমিকদের অধিকার এবং কল্যাণ নিশ্চিত করতে হলে ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের বিকল্প নেই। ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে পীরসাহেব চরমোনাই নেতৃত্বে ঐক্যবদ্ব হয়ে সবাইকে কাজ করার আহবান জানান। সভা শেষে ২০১৮সেশনের ইসলামী অটো মটর বাইক শ্রমিক আন্দোলন খালিশপুর থানা শাখার নতুন কমিটিতে সভাপতি-মোঃ জাহাঙ্গীর হোসেন। সিনিয়র সহ-সভাপতি-মোঃ কাজী শাহিন, সাধারন সম্পাদক -মাওঃ আবুল হাসান যুন্ম সম্পাদক- মোঃ এনায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক- মোঃ আবুল হাসান প্রচার সম্পাদক- মোঃ জুবায়ের হোসেন ঘোষনা করেন।
উক্ত সভায় প্রধান অতিথি তার বক্তব্যে আগামী ৯ নভেম্বর ডাকবাংলা চত্ত্বরে খুলনা বিভাগীয় সমাবেশে সকলকে উপস্থিত থাকার আহ্বান জানান।