ইমাম ও মুয়াজ্জিনদের জন্য সম্মানি ভাতা চালু প্রক্রিয়াধীন : এমপি মিজান

0
410

মহান বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান এবং ৯২০ তম দলের নিয়মিত প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সনদপত্র বিতরণ অনুষ্ঠান আজ দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইমামসহ সকলকে রুখে দাঁড়াতে হবে। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। বর্তমান সরকার ইমাম ও মুয়াজ্জিনদের জন্য কল্যাণ ট্রাস্ট ফান্ড গঠন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে এ ফান্ডে ৪০ কোটি প্রদান করেছেন। ইমাম ও মুয়াজ্জিনদের জন্য সম্মানি ভাতা চালুর বিষয়টি প্রক্রিয়াধীন। তিনি বলেন, মুক্তিযুদ্ধে দেশের বহু ইমাম অংশগ্রহণ করেছেন। ইমামদের অবহেলিত রেখে সমাজ এগিয়ে যেতে পারে না। তাই তাদের সকল ক্ষেত্রে সম্পৃক্ত করতে হবে। একজন ইমামের দায়িত্ব ও কর্তব্য অনেক। কেহ যেন ধর্মকে অপব্যাখ্যা দিয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে দিকে নজর দিতে হবে। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বেই আমরা স্বাধীনতা অর্জন করি। তিনিই ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। এ প্রশিক্ষণলব্ধ জ্ঞান বাস্তবে কাজে লাগাতে তিনি ইমামদের প্রতি আহবান জানান ।

খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমির উপপরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুজ্জামান শিকদার। স্বাগত বক্তৃতা করেন কৃষি প্রশিক্ষক কৃষিবিদ এবিএম তবিবুর রহমান।

পরে প্রধান অতিথি প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের মাঝে সনদপ্রত্র বিতরণ করেন। ৪৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে খুলনা বিভাগের আটটি জেলা এবং ঢাকা বিভাগের দুইটি জেলার মোট একশ একজন ইমাম অংশগ্রহণ করেন।