ইন্দুরকানীতে সংযোগ রাস্তা ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ভোগান্তি চরমে

0
430

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার এলজিইডি নির্মিত জনগুরুত্ব পূর্ণ ইন্দুরকানি-বাগোলেরহাট সড়কের পত্তাশী বাজার ব্রিজের একপাশের রাস্তা ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে ওই সড়ক থেকে প্রতিদিন চলাচলকারী স্কুল কলেজ মাদ্রাসা পড়য়া ছাত্র ছাত্রী সহ হাজার হাজার মানুষ ও যানবাহন। স্থানীয়রা জানান, এই সড়কটি ইন্দুরকানী উপজেলাকে পার্শ্ববর্তী বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলাকে সংযুক্ত করেছে। আর এই সড়ক ব্যবহার করে উপজেলার পত্তাশী ইউনিয়নের কয়েক হাজার মানুষ পিরোজপুর, মোড়েলগঞ্জ ও বাগেরহাট সহ দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করে। পার্শ্ববর্তী এলাকার লোকজনও এই সড়কটি ব্যবহার করে।
সপ্তাহের প্রতি শুক্রবার ও সোমবার পত্তাশী বাজারে বিভিন্ন এলাকা থেকে লোকজন আসেন। এছাড়া বাজার সংলগ্ন একটি প্রাথমিক, একটি মাধ্যমিক বিদ্যালয় এবং একটি কলেজ রয়েছে। ওই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সহ¯্রাধিক শিক্ষার্থী লেখাপড়া করে।
গত সোমবার হঠাৎ করে ব্রিজটির পূর্ব অংশের মাটি ডেবে যেতে শুরু করে। সর্বশেষ মঙ্গলবার রাতে সড়ক থেকে ব্রিজটি সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে ওই সড়কে। বিষয়টি শুরু থেকেই ইন্দুরাকনি উপজেলা প্রশাসন ও প্রকৌশল বিভাগকে জানানো হয়েছে বলে জানিয়েছেন পত্তাশী ইউনিয়নের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন হাওলাদার। কিন্তু আদ্যবদি কোন পদোক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ. এলাকাবাসীর দাবী দ্রুত ব্রিজ সহ রাস্তার কাজ করে জনগনের ভোগান্তি কমিয়ে আনা। এ বিষয়ে উপজেলা ইঞ্জিনিয়ার বনি-আমিনের সাথে যোগা যোগ করলে তিনি প্রতিবেদককে বলেন আমরা ব্রহাষ্পতিবার সকালে সরজমিনে গিয়ে দেখেছি আপাতত চলার মত ব্যবস্থা করতেছি এর পরে ড্রাম সিটদিয়ে পাইলিং করে বালুভরাট করেদিব যাতে সাময়িক ভাবে যান বাহন ও লোকজন চলা চল করতে পারে। আমরা প্রকল্পকরে অর্থ পেলে স্থায়ী ভাবে পাইলিং করে কাজ করে দিব।