ইনজুরি নিয়ে দুশ্চিন্তায় ব্রাজিল

0
248

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। সেরাদের আসরে নিজেদের সেরা খেলা উপহার দিয়ে জয় ছিনিয়ে নিতে উন্মুখ দলগুলো। শেষ মুহূর্তে যেখানে দলগুলো নিজেদের প্রস্তুতির কাজ সেরে নিচ্ছে, সেখানে ব্রাজিল শিবির দলের সেরা তারকাদের ইনজুরি নিয়ে বেশ দুশ্চিন্তাতেই আছে।

ব্রাজিলকে দীর্ঘ সময় আশঙ্কার মধ্যে রেখেছেন দলের সেরা তারকা নেইমার ডি সিলভা। মার্সেইয়ের বিপক্ষে প্যারিস-সেইন্ট-জার্মেইয়ের (পিএসজি) খেলায় চোট পেয়েছিলেন নেইমার। তখন থেকেই ব্রাজিল শিবির শঙ্কিত। যদিও দ্রুত অস্ত্রোপচারের মাধ্যমে নেইমারকে সুস্থ হওয়ার কাজটি ত্বরান্বিত করা হয়, তবে এখনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি এই ব্রাজিলিয়ান তারকা। দলের আক্রমণ ভাগের অন্যতম সেরা খেলোয়াড় ডগলাস কস্তাও ইনজুরিতে পড়েছেন। দলের অনুশীলনের সময় উরুর পেশিতে টান পড়ে কস্তার। এই ইনজুরির কারণে আগামীকাল রোববার ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দলের হয়ে খেলতে পারবেন না এই তারকা। কস্তার পাশাপাশি এই ম্যাচে আরেক তারকা মিডফিল্ডার রেনাতো ওগাস্তোও খেলতে পারবেন না ইনজুরির কারণে।

এই তিন তারকা বাদেও তারকা খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুস ও ডিফেন্ডার ফ্যাগনারও ইনজুরিতে ভুগছেন।বিশ্বকাপকে সামনে রেখে ব্রাজিল দল পুরোদমে অনুশীলন শুরু করে দিলেও দলের সেরা তারকা নেইমার অনুশীলনে অনিয়মিত। তবে ব্রাজিল শিবির বিশ্বকাপের আগেই পুরো ফিট নেইমারকে পেতে আশাবাদী।

ব্রাজিলের তারকা ডিফেন্ডার দানি আলভেজের বিশ্বকাপ মিশন ইনজুরির কারণে আগেই শেষ হয়ে গেছে।অন্য পাঁচ তারকা ফুটবলারের ইনজুরি বেশ শঙ্কায় রেখেছে এবারের বিশ্বকাপ শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিলিয়ান কোচ তিতেকে।