ইউরোপ সফরের জন্য নারী দল ঘোষণা

0
366

স্পোর্টস ডেস্ক:
প্রথমে আয়ারল্যান্ড সফর তারপর নেদারল্যান্ডসে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্ব, সব মিলে লম্বা সফরের জন্য ইউরোপ যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর এই সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এরইমধ্যে ১৪ সদস্যের দলও ঘোষণা করেছে। মূল দলের সঙ্গে চারজনকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে।

২৭ বছর বয়সী অফ-স্পিনার সালমা খাতুনকে দলের নেতৃত্বে রাখা হয়েছে। দলে রুমানা আহমেদ, ফারজানা হক, নাহিদা আক্তার এবং জাহানারা আলমদের মতো অভিজ্ঞ খেলোয়াড়দেরও প্রাধান্য দেয়া হয়েছে।

২৪, ২৯ জুন ও ১ জুলাই আয়ারল্যান্ডের সঙ্গে তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নারী দল।

এরপর নেদারল্যান্ডসে খেলবে বাচাইপর্বের ম্যাচ। যা ৭ জুলাই থেকে শুরু হয়ে চলবে ১৪ জুলাই পর্যন্ত।

স্বাগতিক নেদারল্যান্ডস ছাড়াও সালমাদের গ্রুপে আছে পাপুয়া নিউ গিনি, এবং সংযুক্ত আরব আমিরাত। অন্য গ্রুপে আছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড এবং উগান্ডা।

চলতি বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া নারী বিশ্বকাপে বাকি আট দলের সাথে বাছাই পর্বের দুটি দল যোগ দিবে।

জুনের শুরুতে বাংলাদেশ নারী দল এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে ভারতের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হয়। যেখানে ছয়বারের চ্যাম্পিয়নদের হারিয়ে দেয় ফারজানা-নাহিদারা।

১৪ সদস্যের বাংলাদেশ নারী দল

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, আইশা রহমান, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রানী বিশ্বাস, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, জাহানারা আলম।

স্ট্যান্ডবাই

জান্নাতুল ফেরদৌস, লতা মণ্ডল, মুর্শিদা খাতুন, সীরা আজমিন।