আশাশুনি (সাতক্ষীরা) সংবাদ

0
517

দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা : আশাশুনিতে একীভূত দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। আইডিয়ালের বাস্তবায়নে ও ডি আর আর এর সহযোগিতায় উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন।

আইডিয়াল পরিচালক কৃষিবিদ ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, সহকারি পি আই ও আব্দুর রশিদ, কৃষি অফিসার রাজিবুল হাসান, প্রাথমিক শিক্ষা অফিসার শামছুন্নাহার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিজানুর রহমান, শোভনালী ইউপি চেয়ারম্যান ম. মোনায়েম হোসেন সানা, ডি আর আররে ডেপুটি ম্যানেজার শামিম আহমদ, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আকাশ হোসেন, আইডিয়ালের আশাশুনি ম্যানেজার সুব্রত কুমার প্রমুখ।

 

বিএনপি নেতা জুলি গ্রেপ্তার: আশাশুনিতে উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক খাজরা ইউপি চেয়ারম্যানের আপন সহোদর জুলফিকার আলী জুলিকে গ্রেপ্তার করেছে পুলিশ। থানা সূত্রে জানাগেছে, মঙ্গলবার সন্ধ্যায় এসআই বিশ্বজিৎ সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে খাজরা ইউনিয়নে অভিযান চালায়। এ সময় গদাইপুর গ্রামের মৃত মোজাহার সরদারের পুত্র খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমের সহোদর আশাশুনি উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক জুলফিকার আলী ওরফে জুলিকে গ্রেপ্তার করে থানা হেফাজতে নেয়। এ রিপোর্ট লেখাকালীন, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানের নিকট মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান, সে নাশকতা সহ একাধিক মামলার এজাহারভূক্ত আসামী।

উঠান বৈঠক : আশাশুনিতে বাল্য বিবাহ, যৌতুক প্রতিরোধে, নারীর প্রতি সহিংসতা, জঙ্গী ও সন্ত্রাসবাদ, মানব পাচার প্রতিরোধে জন সচেতনতা বৃদ্ধিমূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ চত্ত¡রে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উক্ত উঠান বৈঠকে সভাপতিত্বে করেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা। এসময় সদর ইউপি চেয়ারম্যান স. ম সেলিম রেজা মিলন, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আকাশ হোসেনসহ বিভিন্ন এনজিও কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উঠান বৈঠকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৩২ জন গর্ভবতী ও দুগ্ধদানকারি মায়েদের মাঝে তিন হাজার করে ৩ লক্ষ ৯৬ হাজার টাকা বিতরণ করা হয়।

ইয়াবাসহ আটক-১: আশাশুনিতে ইয়াবা ব্যবসায়ি আমিনুর অবশেষে পুলিশের খাজায় বন্দি হয়েছে। থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এস আই বিশ্বজিৎ অধিকারি, প্রদীপ কুমার সানা ও এএসআই কামরুল ইসলাম প্রতাপনগর এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া গ্রামের শফিউদ্দীনের পুত্র এলাকার মাদক ব্যবসায়ী আমিনুরকে ২৪ পিচ ইয়াবা সহ আটক করা হয়। সে এলাকায় দীর্ঘদিন ধরে মাদক বিক্রয় করে আসছিল। ফলে উঠতি বয়সী ছাত্র যুব সমাজ নেশাগ্রস্থ হয়ে পড়ে। এ নেশার টাকা যোগাড় করতে এলাকায় চুরি ছিনতাই সহ নানান অপকর্মকান্ড বেড়ে যায়। এ নিয়ে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মিটিংয়ে যুব সমাজ রক্ষায় মাদক প্রতিরোধে কুখ্যাত মাদক ব্যবসায়ী আমিনুর সহ অন্যান্যদের গ্রেপ্তারের রেজুলেশন করা হয়। এর পর এই আমিনুর সহ অন্যান্যদেরকে ধরতে আশাশুনি থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে আসছিলেন। এব্যাপারে এসআই বিশ্বজীৎ অধিকারী বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৭(৪)১৮ নং মামলা দায়ের করেন। বুধবার সকালে তাকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।