আশাশুনিতে সরকারের সাফল্য তুলে ধরে ৩ দিনের সফল উন্নয়ন মেলা সম্পন্ন

0
329

মইনুল ইসলাম, আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি:
আশাশুনিতে সরকারের চলমান সাফল্য তুলে ধরে ৩ দিনের উন্নয়ন মেলা-২০১৮ ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও জন সম্পৃক্ততার মধ্যদিয়ে শেষ হয়েছে। শনিবার বিকালে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়।
সমাপনী দিনে ৫০ টি স্টলে স্ব-স্ব বিভাগের উন্নয়ন চিত্র প্রদর্শন, সরকারের বিভিন্ন উন্নয়ন শীর্ষক ভিডিও প্রদর্শন এবং উন্নয়ন মেলা উপলক্ষে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে আলেম সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা এবং সমাজের বিভিন্ন অসংগতি, দুর্নীতি, অনিয়ম, ইভটিজিং ও জঙ্গীবাদ বিরোধী নাটক মঞ্চস্থ করা হয়। সবশেষে পুরস্কার বিতরণ ও সমাপনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ৫০ টি স্টলের মধ্যে সরকারি দপ্তরের স্টলগুলোর মধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের স্টল ১ম স্থান অধিকার করে। ইউনিয়ন পরিষদের স্টল সমুহের মধ্যে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ এবং অন্য স্টলসমুহের মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতির স্টল ১ম স্থান অধিকার করে। উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে নবাগত সহকারী কমিশনার (ভূমি) নিজাতে রহমত, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাজিবুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উন্নয়ন মেলা মঞ্চে সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে আলেম সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম ও শিক্ষকদের অংশগ্রহনে সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। ইউআরসি ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ আব্দুল গফফার, ইসলামিক ফাউন্ডেশনের সুপার ভাইজার মোঃ আছাদুল্লাহ ও যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক।