আশাশুনিতে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
453

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি:
আশাশুনিতে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। সোমবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্য্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৬.৩০ মিনিটে শহীদদের স্মরণে উপজেলা কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্ফারা তাসনীনের নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিমের নেতৃত্বে আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠন, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী শহিদুল ইসলাম পিন্টুর নেতৃত্বে আ’লীগ ও অঙ্গ সহযোগি সংগঠন, প্রধান বিরোধী দল জাতীয় পার্টি, অধ্যক্ষ মিজানুর রহমানের নেতৃত্বে আশাশুনি সরকারি কলেজ, অধ্যক্ষ সাইদুল ইসলামের নেতৃত্বে আশাশুনি মহিলা কলেজ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে থানা পুলিশ, সভাপতি মোস্তাফিজুর রহমান ও সেক্রেটারী আকাশ হোসেনের নেতৃত্বে আশাশুনি রিপোর্টার্স ক্লাব, উপজেলা পূজা উদযাপন পরিষদের সেক্রেটারী রনজিৎ বৈদ্য’র নেতৃত্বে পূজা উদযাপন পরিষদ। এছাড়া কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করেন, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ, আশাশুনি ক্রীড়া ও সাংস্কৃতিক পরিষদ, সদর ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদ, আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি বালিকা বিদ্যালয়, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, আশাশুনি ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাব, আশাশুনি মাধ্যমিক শিক্ষক সমিতি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। বিকাল ৪ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে প্রীতি ফুটবল খেলা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

নৈকাটি দাখিল মাদ্রাসা: নৈকাটি দাখিল মাদ্রাসায় দিবসটি উপলক্ষ্যে সোমবার সকালে মাদ্রাসা চত্ত¡রে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকালে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আবুল কাসেম সরদার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ডাঃ মোঃ নুরুল ইসলাম। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন, সুপার মাওঃ মোঃ ইমদাদুল হক। অনুষ্ঠানে ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক মন্ডলী, ছাত্র-ছাত্রী ও অভিভাবক উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, শিক্ষক গনেশ চন্দ্র সরকার ও নুরুজ্জামান।
বুধহাটা এবিসি কেজি স্কুল: বুধহাটা এবিসি কেজি স্কুলে দিবসটি উপলক্ষ্যে সোমবার সকালে স্কুল চত্ত¡রে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ আলমিন হোসেন ছট্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাড. শহিদুর ইসলাম বাচ্চু। শিক্ষক আছাফুর রহমানের পরিচালনায় অন্যের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক পাপিয়া সরকার, রাফিজা খাতুন, তাহেরা খাতুন, তাছলিমা খাতুন, শামীমা সুলতানা, ইয়াসিন আলী, আমিনুর রহমান প্রমূখ। এসময় ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সোমবার সকালে কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ে র‌্যালী, আলোচনা সভা এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের সভাপতি সাবেক প্রধান শিক্ষক আ,ক,ম আলাউল হক সহকারী শিক্ষক অবনী কুমার মন্ডল ও রসময় মন্ডলের পরিচালনায় সাবেক মেম্বার আঃ হান্নান সরদার, সহকারী প্রধান শিক্ষক ফজলুল হক, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক এম এম নুর আলম, অবিভাবক সদস্য মেম্বার হরেকৃষ্ণ মন্ডল, সহকারী শিক্ষক মাওঃ আফসারউদ্দীনসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক-কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

 

বুধহাটা,এন,এস,মাধ্যমিক বালিকা বিদ্যালয়: বুধহাটা,এন,এস,মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দিবসটি উপলক্ষ্যে সোমবার সকালে স্কুল চত্ত¡রে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, র‌্যালী, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান আবম মোছাদ্দেক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাম। শিক্ষক আব্দুল ওয়াদুদ ও জহির আলম এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইউপি সদস্য মোঃ রেজওয়া আলী, মতিয়ার রহমান, রবিউল ইসলাম, মোঃ রবিউল ইসলাম, প্রধান শিক্ষক হুমায়ন কবির রানা, ব্যবসায়ী আলহাজ্ব আব্দুস ছাত্তার, স্বাস্থ্য কর্মী আবু মুছা প্রমূখ। অনুষ্ঠানে ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক মন্ডলী, ছাত্রী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
আরার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সোমবার সকালে আরার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা বেগমের সভাপতিত্বে সহকারি শিক্ষক তরিকুল ইসলাম, তানজিলা খাতুন, অনুকূল চন্দ্র দেবনাথ, মনোরঞ্জন মন্ডল প্রমূখ উপস্থিত ছিলেন।