আ’লীগ নয়; বিএনপিই বিদেশী রাষ্ট্রদের প্রভু মনে করে : এস এম কামাল

0
976

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর প্রধান সমন্বয়কারী এস এম কামাল হোসেন বলেছেন, আওয়ামী লীগ সরকার সবসময় বিদেশী রাষ্ট্রদের বন্ধু মনে করে; প্রভু নয়। বরং বিএনপিই বিদেশী রাষ্ট্রদের প্রভু মনে করে। তাদের শাসনামলে দেশে অনেক চুক্তি হয়েছে যেগুলো দেশের মানুষ জানতে পারেনি। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ছিটমহল চুক্তির বাস্তবায়ন, সমুদ্রসীমা বিজয়সহ নানা ধরণের চুক্তি হয়েছে যা দেশের মানুষ জানতে পেরেছে।
তিনি আজ বুধবার দুপুরে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে মেয়র প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথাগুলো বলেন।
এস এম কামাল আরও বলেন, গতরাতে খুলনায় এসে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় মিথ্যাচার করেছেন। আওয়ামী লীগ সরকার সৌদির সাথেও সম্পর্ক রাখে, আবার ভারতের সাথেও সম্পর্ক রাখে। তার মানে এই নয় যে, প্রভুত্বে বিশ্বাস করে। যারা আজ ভারতের বিরোধীতা করে, তারাই একসময় ভারতের সাথে ফারাক্কা চুক্তি করেছিল। ক্ষমতায় দীর্ঘদিন থেকে বিএনপি একাধিক রাষ্ট্রের অনুগত ছিল, যা দেশের মানুষের কাছে পরিস্কার।
এসময় আরও উপস্থিত ছিলেন কেসিসি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক কাজি আমিনুল হক, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল, এমডিএ বাবুল রানা, আশরাফুল ইসলাম প্রমুখ।