আবু নাসের টি-২০ ক্রিকেটে নিরালা ইউ.সি ও কেকেএসপি জয় পেল

0
642

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেলের পৃষ্ঠপোষকতায় শেখ আবু নাসের গোল্ডকাপ টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতায় জিতেছে নিরালা ইউনাইটেড ক্লাব ও কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (কেকেএসপি)। দিনের প্রথম ম্যাচে নিরালা ইউনাইটেড ক্লাব ৮ উইকেটে ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশনকে ও দ্বিতীয় ম্যাচে কেকেএসপি ৫৪ রানে দৌলতপুর ক্রীড়া চক্রকে পরাজিত করে।
দিনের প্রথম ম্যাচে নিরালা ইউনাইটেড ক্লাব টসে জিতে আগে ন্যাশনাল ওয়েলফেয়ারকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। প্রথমে ব্যাট করতে নেমে ন্যাশনাল ওয়েলফেয়ার নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে হাবিব ২৮ বলে ৩ টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ২৫ রান করেন। এছাড়া শামীম ও সোহান ১৭ রান করে করেন। নিরালা ইউনাইটেডের হয়ে রাজ ২টি এবং সৈকত, তাইবুর ও শাওন একটি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে নিরালা ইউনাইটেড ক্লাব মাত্র ১২.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দলের হয়ে সৈকত ১৭ বলে ২ টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ২৬ রান করেন। এছাড়া তাইবুর ১৯ বলে ২৫ ও সৌমিক ২০ বলে ২৪ রান করেন। প্রতিপক্ষের আবির ও রাজিব একটি করে উইকেট নেন। বিজয়ী দলের তাইবুর ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তার হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আব্দুস সাত্তার কচি।
দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কেকেএসপি নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে। দলের হয়ে শফিউল ২২ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ২৯ রান করেন। এছাড়া মিজানুর ২৬, মনা ২৩ রান করেন। দৌলতপুরের ক্রীড়া চক্রের হয়ে মিনহাজুল তিনটি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৮৬ রান করতে সমর্থ হয়। দলের পক্ষে জাকারিয়া সর্বোচ্চ ২৪, সোহেল ২১ রান করেন। বিজয়ী দলের বিশ্ব ৩টি এবং জোসি ও শফিউল ২টি করে উইকেট নেন। বিজয়ী দলের অধিনায়ক শফিউল ম্যাচ সেরা নির্বাচিত হন।