আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ?

0
323

অনলাইন রিপোর্ট
আফগানিস্তানের সাথে আগামী জুনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ওয়ানডে সিরিজ। যদিও এখনো দেয়া হয়নি এই সিরিজের সূচী। আশা করা হচ্ছে আগামী ক’দিনের মধ্যে দিন-তারিখও ঘোষণা হয়ে যাবে।
আফগানিস্তান ক্রিকেট বোর্ড থেকে বলা হয়েছে সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে উত্তর ভারতের গ্রেটার নয়ডা স্পোর্টস কমপ্লেক্স গ্রাউন্ডে। দেরাদুনের এই মাঠকে আফগানিস্তান নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে আসছে ২০১৫ সাল থেকে।
জুনে এই মাঠেই সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনুরোধ জানিয়েছে ভারতে অন্য কোন ভেন্যুতে সরিয়ে নেয়ার। এ ক্ষেত্রে বিসিবি’র পছন্দের তালিকায় আছে কলকাতা আর বেঙ্গালুরু।
বিসিবি চাইলেও ভারতীয় ক্রিকেট বোর্ডে অনুমতি পেতে হবে আফগান ক্রিকেট বোর্ডকে। দু’দিন আগে বিসিবি প্রধান নাজমুল হাসান বলেন, দেরাদুন আমাদের জন্য একটু সমস্যার তবে আফগান ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছি যেন অন্যত্র সরিয়ে নেয়। সেক্ষেত্রে ভারতের অন্য দুটি ভেন্যুর কথাও বলেছি।
সমস্যা শুধু ভেন্যুতেই নয়, এখনো নিশ্চিত হওয়া যায়নি সিরিজটা ওয়ানডে হবে নাকি টি-টোয়েন্টি হবে।
বিসিবি’র একটি নির্ভরযোগ্য সূত্র বলছে সিরিজটা ওয়ানডে’র বদলে টি-টোয়েন্টি হবে।
এ নিয়ে আজ সোমবার বিসিবি’র ক্রিকেট পরিচালক আকরাম খান গণমাধ্যমকে বলেন, এই সিরিজ আসলে কোন সংস্করণে হবে সেটা নিয়ে দ্বিধা এখনো কাটেনি। আফগানিস্তান বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে কিন্তু, বিসিবি এখনো সিদ্ধান্ত নিতে পারেনি আফগানদের বিপক্ষে ওয়ানডে নাকি টি-টোয়েন্টি খেলবে।