আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেইউজে ও কেসিসি’র কর্মসূচি গ্রহণ

0
831

সংবাদ বিজ্ঞপ্তি:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের কর্মসূচী

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৮ পালন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে দিবসের প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে শহীদ হাদিস পার্কস্থ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। সূর্য্যদেয়ের সাথে সাথে নগর ভবন, মেয়র মহোদয়ের বাস ভবন, খালিশপুর শাখা অফিস, জিয়া হল, নগর স্বাস্থ্য ভবন, মাতৃসদন, পৌর গ্যারেজ, এ্যাসফল্ট প্লান্ট, ওয়ার্ড অফিস সহ কমিউনিটি সেন্টার ও কেসিসি পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখাসহ  নগরীর গুরুত্বপূর্ণ মোড়সমূহ বাংলা বর্ণমালা ও ফেস্টুন দ্বারা সজ্জিত করা হবে।

এ ছাড়া সকল ৯টায় নগর ভবনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্লে থেকে নার্সারী ‘ক’ বিভাগ, প্রথম ও দ্বিতীয় শ্রেণী ‘খ’ বিভাগ এবং তৃতীয় শ্রেণী থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীরা ‘গ’ বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

বেলা সাড়ে ১১ টায় খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা সভায় অংশগ্রহণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ, শেখ হাফিজুর রহমান হাফিজ ও রুমা খাতুন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু।

কেইউজে’র কর্মসূচি :
একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার দিবাগত রাত ১২.০১ মিনিটে খুলনা শহীদ হাদিস পার্কের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ। ২১ ফেব্রুয়ারি বুধবার সকাল সাড়ে ১০টায় ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে আলোচনা সভা।
ই্উনিয়নের সকল সদস্যকে উক্ত কর্মসূচিতে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।