আদালতের নির্দেশ অমান্য করে শিরোমণিতে বসতভিটা দখলের চেষ্টা

0
22

নিজস্ব প্রতিবেদক
আদালতের নির্দেশ অমান্য করে শিরোমণিতে বসতভিটা জোরপুর্বক দখলের চেষ্টা অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ভুক্তভোগী শেখ মঈনুল হক (মিঠু) থানায় অভিযোগ দিতে গেলে তা গ্রহণ না করে উল্টো থানার ডিউটি অফিসার তাকে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে মিমাংসা করার পরামর্শ দেন। গতকাল সকাল সোয়া ৬টার দিকে খানজাহানআলী থানাধীন শিরোমনি উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী শেখ মঈনুল হক মিঠু বলেন, রোববার সকাল সোয়া ৬টা দিকে নগরীর খানজাহান আলী থানাধীন শিরোমণি উত্তরপাড়ায় মৃত আ: গনির পুত্র .শেখ মোঃ আব্দুল কুদ্দুস, শেখ গিয়াস উদ্দিন ও গোলাম মোস্তফা উভয় এবং গোলাম সরোয়ার পুত্র আল হেলাল, আল বেলাল ও গিয়াস উদ্দিনের পুত্র আকিবসহ সহ ৫/৭ জন অজ্ঞাতনামা সন্ত্রাসী বাহিনী নিয়ে দখলীয় জমিতে অস্ত্র দা কুড়াল, ছাবল জমির বেড়া কেটে ফেলে জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। এ সময় বাধা দিতে গেলে তারা অকথ্য ভাষায় গালিগালাজ, মারমুখী এবং জমির কাছে গেলে হাত-পা ভেঙ্গে মাথা কেটে ফেলাসহ জীবননাশের হুমকি দিয়ে সন্ত্রাসী বাহিনীসহ স্থান ত্যাগ করে। এ ঘটনার পর শেখ মঈনুল হক (মিঠু) সকালে খানজাহান আলী থানায় অভিযোগ দিতে গেলে ওই কর্তব্যরত ডিউটি অফিসার মো: জিয়া বলেন, আপনি থানায় অভিযোগ দিতে কেনো এসেছেন। স্থানীয় চেয়ারম্যান শালিস বিচার করে মিমাংসা করে দিবে বলে অভিযোগ গ্রহণ করেনি বলে ভুক্তভোগীর দাবি।
এ ব্যাপারে ডিউটি অফিসার এসআই মো: জয় বলেন, বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, ঘটনা শুনে আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে জায়গা দখলে বিষয়ে বাধা প্রদান করি। উভয় পক্ষকে জমির কাগজপত্র নিয়ে সন্ধ্যায় থানায় আসতে বলি। যাতে এ ঘটনার জের ধরে কোন অপ্রিতীকর ঘটনা না ঘটে।
এ ব্যাপারে শেখ আ: কুদ্দুস বলেন, আমার জায়গায় আমি দখল করে নিতে গেছি। আমি কারো জায়গা দখল করতে যায়নি । উল্টো আমার জায়গা শেখ মঈনুল হক (মিঠু )রা দখল করে রাখছে। পুলিশ ঘটনাস্থলে এসে উভয়পক্ষকে থানায় ডাকছে। আমি থানায় কাগজপত্র নিয়ে গেলেও ওরা থানায় আসেনি।
এ ব্যাপারে খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: হাফিজুর রহমান রোববার রাতে বলেন, ভুক্তভোগীর অভিযোগ সত্য কি মিথ্যা তার কি প্রমান আছে। আপিন এখন আমার কাছে পাঠায় দেন আমি বিষয়টি দেখতিছি। সে মিথ্যা কথাও বলতে পারে। উল্লেখ্য, ৮-১১-২০২৩ তারিখে উক্ত ২৩ নং শিরোমনি মৌজার আরএস ৫৮৬ নং খতিয়ানের ২৯১ ও ২৯২ নং দাগের ০.২৯ একর জমিতে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খুলনা, আদালতে এম,পি ১৮০/২০২১ নং দায়ের করা মামলায় বিজ্ঞ আদালত ১৪৫ ধারা মতে উভয় পক্ষকে নিজ নিজ দখল অনুযায়ীা ভোগ দখলের জন্য নির্দেশ দেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here