আজ ফাইনাল পারবে তো টাইগাররা!

0
334

খেলা ডেস্ক, খুলনাটাইমস:

মাত্র কয়েক ঘণ্টা পরই নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। প্রস্তুতি সম্পন্ন। ছক কষা হয়ে গেছে। প্রতিপক্ষকে কাবু করার সব অস্ত্রে শান দেয়াও শেষ। এখন শুধু মাঠে নামার অপেক্ষা। এর মাঝে ফিনিশিং চাট সেরে নিচ্ছে টাইগাররা। তাদের এই গুরুত্বপূর্ণ সময়ে সাথে নেই এক সময় সংক্ষিপ্ত এই ফর্মেটে দলের নেতৃত্বে থাকা মাশরাফি বিন মতুর্জা। তবে পাশে আছেন তিনি। দেশ থেকেই দলের জন্য করণীয়টা জানাচ্ছেন। ভারত-বধের কৌশল বলে দিচ্ছেন এই অভিজ্ঞ অধিনায়ক।
কারণ দুই বছর আগে একটি টি-২০ টুর্নামেন্টের ফাইনালে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। সেই সময়ের অধিনায়ক ছিলেন মাশরাফি। তার বিশ্বাস, এবার শেষ হাসি হাসবেন তার টাইগার সতীর্থরা। বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান ও দলকে ভারতের চার ক্রিকেটারের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন মাশরাফি। গত বছর টি-২০ ক্রিকেট থেকে অবসর নেন তিনি।
এর আগে ২০১৬ সালে দেশের মাটিতে এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। তবে এবার টাইগারদের হাতে একটি শিরোপা দেখতে চান মাশরাফি। এর জন্য করণীয়ও জানিয়ে দেন তিনি।

বোলিংয়ের সময় বিশেষ নজর রাখতে বলেন রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের উপর। জানান, আমার মনে হয় রোহিত শর্মা আর শিখর ধাওয়ান, এই দুটি উইকেট যদি দ্রুত নিতে পারি তাহলে ম্যাচটা আমাদের হাতে থাকবে। এই দু’জনই বলতে পারেন নিয়মিত টি-টোয়েন্টি খেলে। আন্তর্জাতিক ক্রিকেটেও তারা নিয়মিত টি-20 খেলে। এই দু’জন খুব গুরুত্বপূর্ণ। তাদের দ্রুত আউট করা খুব গুরুত্বপূর্ণ।
এছাড়া তিনি বাংলাদেশের ব্যাটসম্যানদের ভারতের দুই বোলারের ব্যাপারে সতর্ক করেন। জানান ,ব্যাটিংয়ের সময় চেহেল ও ওয়াশিংটনকে ঠিক মতো সামলানোও আমাদের জন্য বড় ব্যাপার হবে। এই চার খেলোয়াড়ের জন্য আমাদের ভালো পরিকল্পনা থাকলে ম্যাচ আমাদের পক্ষে আসার খুব ভালো সম্ভাবনা আছে।