আজ খুবির ইসিই ডিসিপ্লিনের ২০ বছর পূর্তি উৎসব

0
374

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রোনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিন ও ডিসিপ্লিনের এলামনাই এসোসিয়েশনের (ইকেএএ) উদ্যোগে ২০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠান আজ শুক্রবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। বিশেষ অতিথি থাকবেন খুবির ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও খুবির ইসিই ডিসিপ্লিনের প্রতিষ্ঠাতা প্রধান প্রফেসর ড. মোজাম্মেল হক আজাদ খান, খুবির বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রেজাউল হক, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. আশীষ কুমার দাস, ইসিই ডিসিপ্লিনের প্রফেসর ড. মোহাম্মদ ইসমাত কাদির, প্রফেসর ড. মোঃ মনিরুজ্জামান।
নানা আয়োজনের মধ্যে রয়েছে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা, গ্রাজুয়েটদের পরিবারবর্গের মধ্যে পরিচিতি, এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা, খেলাধুলা, র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠান উপলক্ষ্যে ক্যাম্পাস এখন উৎসবমুখর।
উল্লেখ্য, ১৯৯৭ সাল থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন এইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষাকার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত ১৬ টি ব্যাচের প্রায় পাঁচশত উত্তীর্ণ গ্রাজুয়েট বিভিন্ন ক্যাডার সার্ভিসসহ অন্যান্য সরকারি, বেসরকারি, বহুজাতিক ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করছেন। বাংলাদেশে ইলেক্ট্রোনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) শিক্ষা ও গবেষণাসহ সংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে এ ডিসিপ্লিনের গ্রাজুয়েটরা দেশে -বিদেশে অগ্রণী ভ‚মিকা পালন করছেন। সংবাদ বিজ্ঞপ্তি#