আগামীকাল থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা

0
477

তথ্যবিবরণী :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০২১ ও ২০৪১ এ উন্নত বাংলাদেশের প্রস্তাবনা, এমডিজি অর্জনের সাফল্য, এসডিজি বাস্তবায়নে করণীয় বিষয় এবং সরকারের উন্নয়নের বাস্তব চিত্র সর্বস্তরের মানুষের কাছে তুলে ধরার লক্ষ্যে সার্কিট হাউজ ময়দানে ১১-১৩ জানুয়ারি খুলনা উন্নয়ন মেলা-২০১৮ অনুষ্ঠিত হবে।

আজ বিকেলে সার্কিট হাউসে মেলা উপলক্ষ্যে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান এসব তথ্য প্রদান করেন।

জেলা প্রশাসক আরও জানান,খুলনা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ মেলায় খুলনা জেলার বিভিন্ন সরকারি দপ্তর, আর্থিক প্রতিষ্ঠান, বিভিন্ন বাহিনী এবং বেসরকারি সংস্থার প্রায় ১২০টি স্টল অংশ দিচ্ছে। ৩ দিনব্যাপী এ উন্নয়ন মেলা বর্নাঢ্য র‌্যালি, উন্নয়নমূলক ভিডিওচিত্র/স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে জাঁকজমকপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে।

১১ জানুয়ারি সকাল ৯টায় শহীদ হাসিদ পার্ক থেকে উন্নয়ন মেলার র‌্যালি শুরু হয়ে মেলা প্রাঙ্গণে শেষ হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকল জেলা/উপজেলার উন্নয়ন মেলা ২০১৮ এর শুভ উদ্বোধন ঘোষণা করবেন। এরপর সার্কিট হাউজ মাঠে স্থানীয়ভাবে এ মেলা উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

খুলনা জেলা উন্নয়ন মেলা ২০১৮ এর উল্লেখযোগ্য আয়োজন সমূহ : প্রতিদিন মেলা সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ মেলায় খুলনা জেলা ব্রান্ডিং বিশেষভাবে তুলে ধরা হবে। শিক্ষার্থীদের অংশগ্রহণে রিয়েলিটি শো, চিত্রাংকন প্রতিযোগিত, রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিভিন্ন স্টল থেকে কিভাবে নাগরিক সেবা প্রদান করা হয় তা দেখানো হবে এবং সরাসরি নাগরিক সেবা প্রদান করা হবে। আগত দর্শনার্থীদের জন্য পিঠা উৎসব, ফুড কর্নার ও শিশুদের জন্য বিনোদন ব্যবস্থা রাখা হবে।

উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। দৃশ্যমান হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। সরকারের মেগা প্রকল্প দ্রুতগতিতে এেিগয় চলছে। উন্নয়নের এ অগ্রযাত্রা প্রান্তিক মানুষের কাছে পৌছে দেয়ার জন্য এবারের উন্নয়ন মেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

খুলনা জেলা তথ্য অফিস এই প্রেস ব্রিফিং আয়োজনে সহযোগিতা করে। প্রেস ব্রিফিং এ অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), জেলা তথ্য অফিসের উপপরিচালক, প্রেসক্লাব সভাপতি সহ প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।#