অস্ট্রেলিয়ার বিপক্ষে এগিয়ে গেলো ইংলিশরা

0
409
অস্ট্রেলিয়ার বিপক্ষে এগিয়ে গেলো ইংলিশরা

স্পোর্টস ডেস্ক:

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজ মানে জমজমাট লড়াই। দুই দেশের দর্শকরাও মুখিয়ে থাকে। তবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটা হয়েছে উত্তেজনাহীন। স্বাগতিক ইংল্যান্ড জিতেছে ৩ উইকেটে।

সিরিজের প্রথম ওয়ানডেতে লন্ডনের দ্যা ওভালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। স্বাগতিকদের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করে সফরকারীরা।

দ্যা ওভালে আগে ব্যাট করতে নেমে মোটেও সুবিধা করতে পারেনি অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা। টপ অর্ডারের কেউই পারেনি অর্ধশতক হাঁকাতে। অজিদের নতুন অধিনায়ক টিম পেইনও ব্যাট হাতে ব্যর্থ এদিন।

অজি মিডল অর্ডারের অন্যতম ভরসা গ্ল্যান ম্যাক্সওয়েল এদিনও দেখিয়েছেন নিজের যোগ্যতা। এস্টন আগারকে সঙ্গে নিয়ে টেনে তোলার চেষ্টা করেন দলকে। ম্যাক্সওয়েল করেন ৬৪ বলে ৬২ রান। অ্যাগার করেন ৬২ বলে ৪০ রান।

এই দুইজনের পর আর কেউই থিতু হতে পারেননি উইকেটে এসে। সব উইকেট হারিয়ে ৪৭ ওভারে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় মাত্র ২১৪ রান।

ইংলিশদের হয়ে ৩ উইকেট করে নেন মঈন আলী ও লিয়াম প্লাঙ্কেট। ২ উইকেট পান আদিল রশিদ।

অজিদের দেয়া ২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বিলি স্ট্যানলেকের প্রথম ওভারেই ধাক্কা খায় ইংলিশরা। ওভারের দ্বিতীয় বলে রানের খাতা না খুলেই বোল্ড হন জেসন রয়। এরপর তৃতীয় ওভারে মিসেল নেসেরের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এলেক্স হেলস।

রয় আর এলেক্সের আউট অজিদের কিছুটা আশা দেখালেও ইয়ন মরগান আর জো রুটের অর্ধশতকে ম্যাচ নিয়ন্ত্রণের বাইরে চলে যায় অস্ট্রেলিয়ার। মরগান করেন ৭৪ বলে ৬৯ আর রুট খেলেন ৭১ বলে ৫০ রানের ইনিংস।

শেষদিকে ডেভিড উইলির অপরাজিত ৩৫ রানে ভর করে ৪৪ ওভার খেলে ৩ উইকেটের জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার হয়ে ২ উইকেট করে নেন বিলি স্ট্যানলেক, মিসেল নেসের ও আন্দ্রে টাই।

ম্যাচ সেরার পুরষ্কার উঠে ইংল্যান্ডের মঈন আলীর হাতে। সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ জুন কার্ডিফে। তৃতীয় ম্যাচ ১৯ জুন নাটিংহামে।