অসহায় মানুষের মাঝে বিএনপি নেতা ড. শেখ ফরিদের আর্থিক সহায়তা প্রদাণ

0
528

মোংলা প্রতিনিধি : ভিজিএফ’র চাল নিতে হলে ও স্বাভাবিক কাজ-কর্ম করতে এমনকি জমি বন্দোবস্তের ক্ষেত্রেও সাধারণ মানুষকেও এখন রাজনীতি করতে হচ্ছে, কারণ রাজনৈতিক পরিচয় না থাকলে এসবের কোন সুফল পাওয়া যাওয়া যায় না বলে মন্তব্য করেছেন সেভ দ্য সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাগেরহাট জেলা বিএনপির সহ-সভাপতি ড. শেখ ফরিদুল ইসলাম।

শুক্রবার বাগেরহাটের রামপাল উপজেলার বড়দিয়াস্থ তার নিজ বাসভবনে মোংলা-রামপালের কয়েকটি দুঃস্থ ও শারিরীক প্রতিবন্ধী পরিবারের মাঝে হুইল চেয়ার, সেলাই মেশিন বিতরণসহ গৃহ নির্মাণ এবং লেখা-পড়ার জন্য আর্থিক সহায়তা প্রদাণ শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে এ সব কথা বলেন তিনি।
ড. শেখ ফরিদুল ইসলাম বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী। তিনি দিনভর ওই এলাকায় জনসংযোগও চালান। এ সময় তিনি বলেন, আগামী নির্বাচনে জাতীয়তাবাদীর শক্তিকে ক্ষমতায় এনে জনগণের সকল মৌলিক অধিকার ফিরিয়ে আনতে হবে। এছাড়া মোংলা বন্দর, ইপিজেড ও সুন্দরবন এবং বিমান বন্দর নিয়ে আমাদের বৃহৎ পরিকল্পনা রয়েছে, এগুলোকে ঘিরে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করতে এ অঞ্চলের মানুষকে নতুন সরকারকে ক্ষমতায় আনতে হবে বলেও জানান তিনি।
শুক্রবার সকালে তিনি বজ্রপাতে নিহত মোংলার জয়মনি গ্রামের কাশেম শেখের পুত্র মৃত শফিকুল শেখের (৩৬) অসহায় স্ত্রী ফাতেমা বেগমের হাতে একটি সেলাই মেশিন তুলে দেয়ার পাশাপাশি আমড়াতলা গ্রামের মৃত আবু দাউদের স্ত্রী শিউলি বেগমকে বসতঘর নির্মাণের জন্য এবং তার সন্তানের লেখাপড়ার খরচ বাবদ নগদ আর্থিক সহয়তা প্রদাণ করেন। এছাড়া রামপালের চিত্রা গ্রামের মৃত কিরনন্ময় ঘোষের প্রতিবন্ধী ছেলে সঞ্জিব ঘোষকে একটি হুইল চেয়ার প্রদাণ করেন।