অর্ধ-কোটি টাকার স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করবে খুলনা জেলা পরিষদ

0
35

টাইমস প্রতিবেদক:
কোভিড-১৯ (করোনাভাইরাস) এর ২য় ঢেউ মোকাবেলায় দেশের দরিদ্র জনসাধারণের মধ্যে অর্ধকোটি টাকার স্বাস্থ্য সুরক্ষা উপকরণ- হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ সাবান, মাস্ক ইত্যাদি বিতরণ করবে খুলনা জেলা পরিষদ। ইতোমধ্যে এই প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু করেছে সংস্থাটি। উল্লেখিত পণ্যসামগ্রী ক্রয়ে পরিষদের সহকারী প্রকৌশলী গৌতম কুমার মন্ডল এক বিজ্ঞপ্তিতে দরপত্র আহবান করে। সংশ্লিষ্টদের মতে, এই প্রকল্প বাস্তবায়ন হলে খুলনাঞ্চলের দরিদ্র জনসাধারণের করোনা ঝুঁকি হ্রাসের সাথে স্বাস্থ্য সুরক্ষাও নিশ্চিত হবে।
দরপত্র বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২০২১ অর্থ বছরে উন্নয়ন সহায়তা থোক বরাদ্দের আওতায় খুলনা জেলা পরিষদের অনুকূলে বরাদ্দকৃত অর্থে গৃহীত প্রকল্পের ১টি প্যাকেজ প্রকল্প বাস্তবায়নের জন্য “ঞযব চঁনষরপ চৎড়পঁৎবসবহঃ জবমঁষধঃরড়হ-২০০৮” শযঁষহধ এর (২য় সংশোধিত) সমস্ত শর্ত ও অতিরিক্ত শর্তাবীসহ অন্য বিধিনিধান অনুসরণ পূর্বক খুলনা জেলা পরিষদের তালিকাভূক্ত (হালনাগাদ) নবায়নকৃত লাইসেন্সধারী ঠিকাদার/ঠিকাদারী প্রতিষ্ঠানের নিকট থেকে সীলমোহরকৃত খামে দরপত্র আহবান করা যাচ্ছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়/স্থানীয় সরকার বিভাগ এর আওতাধীন সংস্থা খুলনা জেলা পরিষদ দরপত্র সংগ্রহকারী। জেপখু/প্রকৌঃ/তিন-১৪১/২০২০-২০২১/ নম্বর স্মারকে সরবরাহের উদ্দেশ্যে এই দরপত্র আহবান। যা সীমিত আকারে সংগ্রহের পদ্ধতি অবলম্বন করা হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলতি বছরের ৩ জানুয়ারি এই দরপত্র প্রকাশ করা হয়। আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত দরপত্র বিক্রয়ের শেষ দিন ধার্য্য করা হয়েছে। পরদিন ২০ জানুয়ারি বেলা ১টা অবধি দরপত্র গ্রহনের শেষ সময় নির্ধারিত রয়েছে। ওইদিনই বিকাল ৩টায় খুলনা জেলা পরিষদ কার্যালয়ে দরপত্র বাক্স খোলা হবে।
দরপত্র সিডিউল বিক্রয়ের জন্য একাধীক কার্যালয় নির্ধারণ করা হয়েছে। যথাক্রমে- জেলা পরিষদ কার্যালয় খুলনা, জেলা প্রশাসক কার্যালয় খুলনা, নির্বাহী প্রকৌশলী এলজিইডি, নির্বাহী প্রকৌশলী গণ-পূর্ত বিভাগ-১, নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ বিভাগ-১ এবং খুলনার ৯ উপজেলা নির্বাহী অফিসার (সকাল) এর কার্যালয়।
দরপত্র সিডিউল গ্রহনের স্থান নির্ধারিত, যথাক্রমে- জেলা পরিষদ কার্যালয় খুলনা, জেলা প্রশাসক কার্যালয় খুলনা এবং পুলিশ সুপার কার্যালয়,খুলনা, নির্বাহী প্রকৌশলী এলজিইডি, নির্বাহী প্রকৌশলী গণ-পূর্ত বিভাগ-১, নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ বিভাগ-১। সিডিউল বর্ণনা মোতাবেক ঠিাকাদারের যোগ্যতা নির্ণয় করা হবে। সিডিউল বর্ণনা মোতাবেক যে কোন তপশীলি ব্যাংক হতে বি/ডি/পে-অর্ডার আকারে “প্রধান নির্বাহী কর্মকর্তা, “জেলা পরিষদ,খুলনার” অনুকূলে দরপত্রের জামানতে মূল্য দাখিল করতে হবে।
জানা গেছে, ২০২০-২০২১ অর্থ বছরের এডিপি তহবিলের আওতায় খুলনাঞ্চলে বাস্তবায়িত এই প্রকল্পের মূল্য ৫০ লাখ টাকা। কোভিড-১৯ (করোনাভাইরাস) এর ২য় ঢেউ মোকাবেলায় দেশের দরিদ্র জনসাধারণের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ সাবান, মাস্ক বিতরণ শীর্ষক শিরোনামের প্রকল্প’র বায়নার মূল্য ধরা হয়েছে দেড় লাখ টাকা। দরপত্র দলিলের মূল্য (অফেরৎ যোগ্য) এক হাজার টাকা। সব শ্রেণীর ঠিকাদাররা এই কাজে অংশগ্রহণ করতে পারবে। তবে সর্বোচ্চ পনের কার্য দিবসের মধ্যে এই কাজ সম্পন্ন করতে হবে।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here