অভিযান চলছে: শুক্রবার রাতেও ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

0
346

অনলাইন ডেস্ক:

আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অব্যাহতভাবে চলছেই। বিপরীতে প্রতিরাতেই বাড়ছে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের সংখ্যা। শুক্রবার রাতেও সারাদেশে ছয়জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে কুমিল্লায় দুই এবং ময়মনসিংহ, দিনাজপুর, চাঁদপুর ও জয়পুরহাটে একজন করে নিহত হয়েছেন।
গত ৪ মে থেকে সারাদেশে মাদকবিরোধী অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশ ও র‌্যাবের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ আজ শনিবার সকাল পর্যন্ত ৭৩ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।
কুমিল্লা প্রতিনিধি জানান, পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল (৪০) এবং আলমাস (৩৬) নামের ২ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার বাগরা এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশের বরাত দিয়ে তিনি আরো জানান, গোপন সূত্রে খবর পেয়ে মাদক উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের আটক করতে পুলিশ সদস্যরা উপজেলার বাগরা এলাকায় অবস্থান নেয়। রাত দেড়টার দিকে মাদক ব্যবসায়ী বাবুল ও আলমাস তাদের সহযোগীদের নিয়ে সেখানে পৌঁছলে তাদের আটকের চেষ্টা করে পুলিশ । এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশ আত্মরক্ষায় ১৬ রাউন্ড গুলি চালায়। উভয় পক্ষের গুলি বিনিময়ে মাদক ব্যবসায়ী বাবুল ও আলমাস গুরুতর আহত হন। কুমেক হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়। নিহত বাবুল একই উপজেলার আশাবাড়ি গ্রামের আবদুল মালেকের পুত্র। তার বিরুদ্ধে ১৬টি মাদকের মামলা রয়েছে এবং আলমাস উপজেলার দক্ষিণ তেতাভূমি গ্রামের আফাজ উদ্দিনের পুত্র। তার বিরুদ্ধে ৮টি মাদকের মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ৪০ কেজি গাঁজা ও একটি বিদেশী পিস্তল উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।
 ঈশ্বরগঞ্জের আঠাবাড়ি এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শাহজাহান মিয়া (৩০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। জেলা গোয়েন্দা পুলিশের ওসি বদরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত শাহজাহান ঈশ্বরগঞ্জের বনগাও গ্রামের জসীম উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে থানায় মাদক আইনে আটটি মামলা রয়েছে জানিয়েছে পুলিশ।
জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার ভিমপুর এলাকায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমান মাদক, অস্ত্র ও গুলি উদ্ধার। তার পরিচয় জানাতে পারেনি পুলিশ।
দিনাজপুর  বীরগঞ্জে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী সাবদারুল (৪২) নিহত হয়েছেন। বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে র‌্যাব।
এছাড়াও চাঁদপুরের কচুয়ায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল নামে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন।