অনিয়ম ও দুর্নীতি দায়ে বারাকপুর সন্নাসীর খেয়া ঘাটের টোল আদায়কারী বাতিল

0
499

ফুলবাড়ীগেট প্রতিনিধিঃ নগরীর খানজাহান আলী থানাধীন বারাকপুর সন্নাসীর খেয়া ঘাটের ইজারা আদায়ে দুনীতি ও অনিয়মের বিরুদ্ধে খুলনা জেলা মুক্তিযোদ্ধা বহুমখি সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন সংগঠনের সভাপতির কাছে জমা দিয়েছেন। ৫ সদস্য বিশিষ্ট গঠিত তদন্ত তাদের প্রতিবেদনে অভিযুক্ত সুবহান খানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়নের প্রাথমিক সত্যতা খুজে পাওয়া যায় বলে তাদের প্রতিবেদনে উল্লেক করেন।

তদন্ত কমিটি তাদের প্রতিবেদনে গত ৩ বছরে বিভিন্ন অনিয়মের মাধ্যমে কোন প্রকার হিসাব না দেখিয়ে ঘাটটি লোকসান দেখানো হয়েছে। তদন্ত কমিটি তাদের তদন্তে এই ঘাট থেকে ৩৪ লক্ষ ৬৪ হাজার ৫শত ৮০ টাকা প্রাক্তন টোল আদায়কারী এবং মুক্তিযোদ্ধা সমবায় সমিতির সাধারণ সম্পাদক আদায়কৃত উল্লেখিত টাকা আত্মসাৎ করেন বলে উল্লেখ করেন। এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ বলেন

খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান খুলনা জেলা মুক্তিযোদ্ধা বহুমুখি সমবায় সমিতি লিঃ এর অনুকুলে বরাদ্ধকৃত এই ঘাটটি শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও যুদ্ধহত মুক্তিযোদ্ধ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের আর্থিক ভাবে সামলম্বি করার জন্য সহানুভুতির সাথে বরাদ্ধ দিয়া থাকেন। যেহেতু ঘাটটির টোল আদায়কারী এবং সমিতির সাধারণ সম্পাদক কর্তৃক দুনীতি ও অর্থ আত্মসাতের প্রমান পাওয়া গেছে, সেহেতু ঘাটের টোল আদায়কারী পরিবর্তন করে মোঃ হাসান ফকিরকে টোল আদায় করার হিসাবে তদন্ত কমিটির পক্ষ থেকে প্রস্তাব করা হলে সমিতি গত ২৫/১০/১৮ তাং থেকে মোঃ হাসান ফকিরকে টোল আদায়কারী হিসাবে নিয়োগ প্রদান করেন।