৮৭১ পর্বে থামছে ‘নোয়াশাল’

0
406

খুলনাটাইমস বিনোদন: ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি থেকে টিভি পর্দায় প্রচারিত হচ্ছে ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’। শুরু থেকেই ভিন্ন ধরনের গল্পের নাটকটি বেশ জনপ্রিয়তা পায়। প্রায় পাঁচ বছর পর থামছে ধারাবাহিকটির যাত্রা। বৃহস্পতিবার নাটকটির ৮৭১তম ও শেষ পর্ব প্রচার হতে যাচ্ছে।
এ প্রসঙ্গে নির্মাতা মীর সাব্বির বলেন, ‘শুরুতে আমরা ২৬ অথবা ৫২ পর্বের নাটকের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলাম। কিন্তু এই নাটকটি যে এত দীর্ঘ নাটক হবে সেটা এখনও আমার কাছে স্বপ্নের মতো মনে হয়। এটা এত জনপ্রিয় হবে কল্পনাই করতে পারিনি। দুই অঞ্চলের ভাষা নিয়ে তৈরি একটি নাটক আপামর জনতা গ্রহণ করেছে এবং তাদের ভালোবাসা পেয়েছে। এটা আমাদের একটা সফলতা। তবে এই শেষই শেষ নয়। আমরা নতুন কিছু করতে চাই।’
আকাশ রঞ্জনের রচনায় ‘নোয়াশাল’র চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মীর সাব্বির। প্রতি সপ্তাহে সোম থেকে বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে বেসরকারি টেলিভিশন আরটিভিতে নাটকটি প্রচার হয়ে আসছে। ‘নোয়াশাল’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, খায়রুল আলম সবুজ, চিত্রলেখা গুহ, ডলি জহুর, আলীরাজ, মীর সাব্বির, রওনক হাসান, ফারুক আহমেদ, নাজনীন হাসান চুমকি, অহনা, নিশা, বিনয় ভদ্র, আমিন আজাদ, সুভাশীষ ভৌমিক, বাদল, হায়দার, দেব মিঠুসহ অনেকে। মোহনপুর গ্রামের দুই প্রভাবশালী ব্যক্তি শাহাবুদ্দিন ও কুব্বত আলী। দু’জনই ব্যবসায়ী, একজনের বাড়ি বরিশাল অন্য জনের নোয়াখালী। এ কারণে তারা গ্রামে অনেক জনপ্রিয়। কেউ কেউ এই দুই পরিবারকে মিল করে ডাকে নোয়াশাল পরিবার। মূলত এই দুই পরিবারের হাসি, কান্না, সুখ-দুঃখ, আনন্দ-বেদনা এবং ঝগড়াঝাঁটির গল্প ধারাবাহিকটিতে দেখানো হয়েছে।