সাতক্ষীরার সব উপজেলায় বিদ্রোহী প্রার্থী, কালিগঞ্জে চাচা-ভাতিজা লড়াই

0
428

মেহেদীআলী সুজয়, সাতক্ষীরা:
সাতক্ষীরার সাতটি উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সাত প্রার্থীর বিপরীতে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি। তবে এসব প্রার্থী নিজেদের বিদ্রোহী বলতে রাজী নন। তারা নিজেদের স্বতন্ত্র বলে দাবি করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের পর থেকে তারা এখন প্রচার ময়দানে নেমে পড়েছেন। আগামি ২৪ মার্চ একযোগে এই সাত উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
সাতক্ষীরা সদর উপজেলায় এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। তার প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম শওকত হোসেন। আরও প্রার্থী হয়েছেন পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম মোরশেদ ও আওয়ামী লীগের উপজেলা উপদেষ্টা মন্ডলীর সদস্য ঘোনা ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ ফজলুর রহমান মোশা।
এদিকে, তালা উপজেলা পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। তার বিপরীতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা এমএম ফজলুল হক এবং ওয়াকার্স পার্টির সাবেক নেতা বর্তমানে জেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু।
কলারোয়া উপজেলায় আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন প্রার্থী হয়েছেন। তার বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।
অন্যদিকে আশাশুনি উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের বিপরীতে প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টু।
অপরদিকে কালিগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার মুক্তিযোদ্ধা শেখ আতাউর রহমানের বিপরীতে প্রার্থী হয়েছেন তার ভাতিজা কুশুলিয়া ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মেহেদি হাসান সুমন। এ উপজেলায় বিদ্রোহী অপর প্রার্থী হলেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও মৌতলা ইউপির চেয়ারম্যান সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদ মেহেদি।
এদিকে দেবহাটা উপজেলা পরিষদে এবার প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুল গনি। তার বিপরীতে প্রার্থী হয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. গোলাম মোস্তফা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মাহবুবুল আলম খোকন, আওয়ামী আইনজীবী পরিষদ নেতা এড. অজিয়ার রহমান ও স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান সাঈদ মাহফুজুর রহমান।
এদিকে শ্যামনগর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এসএম আতাউল হক দোলনের বিপরীতে প্রার্থী হয়েছেন তিনজন। এরা হলেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান সাদেকুর রহমান সাদেম, উপজেলা জাতীয় পার্টি সহ সভাপতি আজিবর রহমান এবং মুক্তিযোদ্ধা কাউন্সিল মনোনীত অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জিএম ওসমান গনি।