সাংবাদিক মকবুল হোসেন মিন্টুর দৈনিক রাজপথের দাবী’র সম্পাদক হিসেবে যোগদান

0
387

খবর বিজ্ঞপ্তি:
বিশিষ্ট সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, খুলনা প্রেসক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, স্বাধীনতা সাংবাদিক ফোরাম খুলনার সভাপতি মকবুল হোসেন মিন্টু দৈনিক রাজপথের দাবী’র সম্পাদক হিসেবে যোগ দিচ্ছেন। একুশে পদকে বিভূষিত সাংবাদিক শহীদ হুমায়ুন কবীর বালু প্রতিষ্ঠিত এই পত্রিকায় তিনি ২৩ জুন মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করবেন।
সাংবাদিক মকবুল হোসেন মিন্টু দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশার সাথে জড়িত আছেন। তাঁর কর্মময় জীবন অত্যন্ত বর্ণাঢ্য। দীর্ঘদিন পেশায় একজন সৎ, নিষ্ঠাবান ও প্রতিশ্রুতিশীল সাংবাদিক হিসেবে তিনি সুনাম অর্জন করেছেন। ১৯৭৩ সালে তৎকালীন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা স ম বাবর আলী সম্পাদিত সাপ্তাহিক সনদপত্র পত্রিকার মাধ্যমে তিনি সাংবাদিকতায় যুক্ত হন। তিনি অধুনালুপ্ত দৈনিক বাংলার বাণী, দৈনিক খবরসহ বিভিন্ন জাতীয় পত্রিকার খুলনা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ দৈনিক যুগান্তরের খুলনা ব্যুরো প্রধান ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনের খুলনা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি একজন সংস্কৃতিমনা ও জনকল্যাণে নিবেদিত ব্যক্তিত্ব। বর্তমানে তিনি খুলনা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী। ইতোপূর্বে খুলনা জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও খুলনা ওয়াসা বোর্ডের সদস্য ছিলেন। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত থেকে জনসেবায় আত্মনিয়োগ করে চলেছেন। তিনি খুলনা মহানগর আওয়ামীলীগের সদ্য বিদায়ী কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট পিতা-মাতা, ভাইসহ পরিবারের ১৮ জন সদস্যকে হারিয়ে চরম বিপর্যয়ের পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন নয়াদিল্লিতে রাজনৈতিক আশ্রয় নিয়ে অবস্থান করছিলেন-সেই দুঃসময়ে মকবুল হোসেন মিন্টু একাধিকবার জননেত্রী শেখ হাসিনা ও ড. ওয়াজেদ মিয়ার ঘনিষ্ঠ সান্নিধ্যে থেকে অনেক এক্সক্লুসিভ সংবাদের উপাদান সংগ্রহ করেন। ১৯৮১ সালে নয়াদিল্লিতে অবস্থানকালে শেখ হাসিনা আওয়ামীলীগের সভানেত্রী নির্বাচিত হন। জনাব মিন্টু তখন নয়াদিল্লিতেই ছিলেন। সে সময়ে তিনিই সর্বপ্রথম বাংলাদেশের সাপ্তাহিক খবর পত্রিকায় শেখ হাসিনার ব্যতিক্রমী সাক্ষাৎকার ছাপিয়ে আলোড়ন সৃষ্টি করেছিলেন।
সান্ধ্য দৈনিক রাজপথের দাবী শিগগীরই সকালের দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করবে। এর প্রস্তুতিপর্বে মকবুল হোসেন মিন্টু সম্পাদক হিসেবে যোগদান করার সময়োপযোগী সিদ্ধান্তে নতুন মাত্রা যোগ হয়েছে। তার সঠিক দিক নির্দেশনায় পত্রিকাটি সমৃদ্ধ হবে। মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে গণমানুষের কথা বলবে। দায়িত্বশীল সংবাদ পরিবেশন করবে। সর্বোপরি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন কার্যক্রম যথাযথভাবে তুলে ধরবে-এটাই সকলের প্রতাশা।