সাংবাদিকদের প্রীতি ক্রিকেটে রাজশাহী চ্যাম্পিয়ন

0
290

খবর বিজ্ঞপ্তি: খুলনা প্রেসক্লাবের আয়োজনে শনিবার সকালে খুলনা মেডিকেল কলেজ মাঠে সাংবাদিকদের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রীতি ক্রিকেট ম্যাচে খুলনাকে হারিয়ে রাজশাহী চ্যাম্পিয়ন হয়েছে। ম্যাচে খুলনার সাংবাদিকদের দল খুলনা টাইগার্স ও রাজশাহীর সাংবাদিকদের দল রাজশাহী গ্ল¬্যাডিয়েটরস নামে মাঠে নামে। প্রীতি এ ক্রিকেট ম্যাচে রাজশাহী গ্ল¬্যাডিয়েটরস ১১ রানে খুলনা টাইগার্সকে পরাজিত করে।
সকালে প্রধান অতিথি থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: আব্দুল আহাদ। এর আগে খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা দুই দলের খেলোয়াড়দের সাথে পরিচিত হন।
ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে খুলনা টাইগার্সের বোলারদের দারুণ বোলিংয়ে রাজশাহী গ্ল্যাডিয়েটরস নির্ধারিত ২০ ওভারে ১০৬ রান করে অল আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন তাদের উদ্বোধনী ব্যাটসম্যান তুহিন। এছাড়া আশিক ১৭, বাপ্পী ১৫, শাওন ১২ রান করেন। খুলনা টাইগার্সের বোলারদের হয়ে মাত্র ২০ রান খরচায় ৪টি উইকেট নেন বিমল সাহা। এছাড়া একটি করে উইকেট নেন অধিনায়ক আহমদ মুসা রঞ্জু, মোহাম্মদ মিলন, রকিবুল ইসলাম মতি ও নুর ইসলাম রকি।
জবাবে ব্যাট করতে নেমে খুলনা টাইগার্সের বশির হোসেনের অনবদ্য ব্যাটিংয়ের পরেও নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯৫ রান করতে সমর্থ হয়। দলের হয়ে বশির হোসেন সর্বোচ্চ ৪৯ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। মাত্র ৪৬ বলে ২টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন। আরাফাত হোসেন অনিক ১৭ বলে করেন ১৮ রান। বিজয়ী দলের হয়ে রাসেল ও আশিক নেন ২টি করে উইকেট।
ম্যাচ হারলেও ব্যাক্তিগত পুরস্কারের সবগুলোই পায় খুলনা টাইগার্স। ৪৯ রান করে সর্বোচ্চ রান ও ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার জিতে নেন খুলনার বশির। আর সর্বোচ্চ উইকেট শিকারের পুরস্কার জেতেন বিমল সাহা।
খেলা শেষে খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুন রেজার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান ও খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মেহেদী নেওয়াজ, খুলনা ক্রিকেট আম্পায়ার এসোসিয়েশনের সভাপতি মোমতাজ আহমেদ তুহিন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এস এম কামাল হোসেন, সহ-সম্পাদক (ক্রীড়া) আহমদ মুসা রঞ্জু, কার্যনির্বাহী সদস্য মো. রাশিদুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, সিনিয়র সাংবাদিক শেখ দিদারুল আলম, সামছুজ্জামান শাহীন, কৌশিক দে বাপী, হেদায়েৎ হোসেন মোল্লা, প্রশান্ত বাছাড়, এম এ জলিল, বাপ্পী খান, প্রবীর বিশ^াস, আব্দুল্লাহ এম রুবেল প্রমুখ। খেলার ধারা বর্ণনা করেন আশরাফুল ইসলাম নূর ও দিলীপ বর্মন।