সরকার মোটরযান আইন করেছে সড়কে শৃঙ্খলায় ফেরাতে : ডিআইজি মহিউদ্দিন

0
342

সৈয়দ বাদশা হোসেন, বাগেরহাট:
খুলনা বিভাগে এক যোগে ই- ট্রাফিক প্রসিকিউশন এবং ফাইন পেমেন্ট সিস্টেমের উদ্ভোধন অনুষ্ঠানে খুলনা রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) ড. খন্দাকার মহিউদ্দিন বলেছেন, রাস্তার চলাচল করা গাড়ীর সবচেয়ে ঝুঁকিতে থাকেন চালক ও তার সহকারী। এদুজনই সবার আগে মৃত্যুর মূখে থাকেন। একটি দূর্ঘটনা ঘটলে মালিক, শ্রমিক সবার ক্ষতি হচ্ছে। আপনারা যে মোটরযান আইন নিয়ে সমালোচনা বা বিরোধীতা করছেন তা জনগনের কল্যাণের জন্য করেছে সরকার।
শনিবার দুপুরে বাগেরহাটের ফকিরহাট উপজেলার শহীদ স্মৃতি ডিগ্রী মহাবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত খুলনা বিভাগের দশ জেলার ট্রাফিক সচেতনতামূলক সপ্তাহ পালন ও মোটরযান আইনের জরিমানা অনলাইনের মাধ্যমে পরিশোধের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে ডিআইজি মহিউদ্দিন এসব কথা বলেন।
তিনি আরও বলেন, এনিয়ে মত পার্থক্য থাকা উচিত নয়। মোটরযান আইনে হওয়া কোন জরিমানার টাকা পুলিশের হাতে দেবেন না। এখন থেকে কোন প্রকার হয়রাণি ও সময়ক্ষেপন ছাড়াই জরিমানার টাকা সঙ্গে সঙ্গে অনলাইনের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। আপনি অনলাইনের মাধ্যমে টাকা জরিমানার টাকা পরিশোধ করলে সঙ্গে সঙ্গে আপনি একটি ক্যাশ মেমো হাতে পেয়ে যাবেন। এতে আপনার যেমন সময় বাঁচবে তেমনি এই মাধ্যমে টাকা পরিশোধ করায় সিস্টেমের সচ্ছতা থাকবে। সরকার মোটরযান আইন চালু করেছে সড়কে চলাচল করা মানুষদের একটা শৃঙ্খলা মধ্যে আনতে।
খুলনা বিভাগের দশ জেলার মানুষ এই সুবিধা ভোগ করবেন। এখন থেকে এই দশ জেলার মানুষ বেসরকারী ইউসিবি ব্যাংকের ইউ ক্যাশের মাধ্যমে জরিমানার টাকা পরিশোধ করতে পারবেন।
বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন খুলনা রেঞ্জ অতিরিক্ত ডিআইজি একেএম নাহিদুল ইসলাম, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ,বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, বাগেরহাট জেলা বাস মালিক সমিতির সভাপতি শেখ নজরুল ইসলাম মন্টুসহ খুলনা বিভাগের বাস মালিক ও শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ।