সরকার পাটকল শ্রমিক সাত্তারের মৃত্যুর দায় এড়াতে পারেনা – মুফতী আমানুল্লাহ

0
466

প্রেস বিজ্ঞপ্তিঃ শুক্রবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর রিয়া বাজার সংলগ্ন অডিটোরিয়ামে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীর লবনচরা থানার ৪নং ওয়ার্ডের উদ্দোগে নবাগত সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় নগর সভাপতি মুফতী আমানুল্লাহ শ্রমিক নেতা আব্দুস সাত্তারের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন এবং বলেন সরকার আব্দুর সাত্তারের মৃত্যুর দায় কখনোই এড়াতে পারেনা, সরকার তাদেরকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে, তিনি অবিলম্বে সরকারকে তাদের দাবি মেনে নেয়ার আহবান জানান।
তিনি বলেন, দেশের রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের ডাকে মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া মজুরি পরিশোধসহ ১১ দফা দাবি আদায়ে গত ২৩ নভেম্বর থেকে পাটকল শ্রমিকরা আন্দোলনে রয়েছে। দীর্ঘদিন ধরে মজুরি না পেয়ে চরম অর্থ সংকটে রয়েছে তারা। পরিবার-পরিজনের মুখের আহার যোগাতে হিমসিম খেতে হচ্ছে খেটে খাওয়া এইসব বঞ্চিত মানুষের। মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখা এই শ্রমিক ও তাদের পরিবারের দিকে তাকিয়ে অবিলম্বে পাটকল শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়ার আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরিসহ ১১ দফা দাবিতে শ্রমিকরা ইতোমধ্যে পরিবার-পরিজন নিয়ে শূন্য থালা হাতে রাজপথে ভুখা মিছিল করেছে। সরকার ইতিপূর্বে পে-কমিশন ও ৫টি সংস্থার মজুরি কমিশন প্রদান করেছে। শুধু রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ক্ষেত্রে সরকারের ভূমিকা ব্যতিক্রম।

অবিলম্বে শ্রমিকদের সকল দাবি মেনে নেয়ার আহ্বান জানান।
নবাগত সদস্য সম্মেলন ওয়ার্ড সভাপতি আলহাজ্ব শফিউল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মোঃ মোজাফ্ফার হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত হয়। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহ সভাপতি মাওঃ মোজাফ্ফার হোসাইন, সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন, জয়েন্ট সেক্রেটারী মাওঃ দ্বীন ইসলাম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব মুফতী ইমরান হোসাইন, সহ সাংগঠনিক মোল্লা রবিউল ইসলাম তুষার, সহ দপ্তর মুফতী আমিরুল ইসলাম, লবনচরা থানার সেক্রেটারী মুফতী শহিদুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন নগর সভাপতি মুহাঃ সাইফুল ইসলাম, জেলা সভাপতি এসকে নাজমুল হাসান প্রমুখ নেতৃবৃন্দ।