সরকারও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় অত্যন্ত যত্নশীল: কেসিসি মেয়র

0
274

খবর বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক শিশুদের জাতির ভবিষ্যৎ কর্ণধার হিসেবে উল্লেখ করে বলেছেন, তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দিতে হবে। বর্তমান সরকারও শিশুদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে অত্যন্ত যত্নশীল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবা জনগণের দৌর গোড়ায় পৌছেঁ দিতে কমিউনিটি ক্লিনিক চালুসহ নানা কর্মসূচীর মাধ্যমে দেশের স্বাস্থ্য ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন ঘটিয়েছেন। বিশেষ করে মা ও শিশুর স্বাস্থ্যসেবা কার্যক্রম তিনি জোরদার করেছেন। শিশুরা যাতে পুষ্টিহীনতায় না ভোগে সেজন্য তিনি শিশুর অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল হওয়ার আহবান জানান।
সিটি মেয়র বৃহস্পতিবার দুপুরে শেরে বাংলা রোডস্থ নগর স্বাস্থ্য ভবনে ‘‘রিফ্রেসার ট্রেইনিং অব হেলথ সার্ভিস প্রোভাইডারস’’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। নবজাতক ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে ইউসেফ এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্যবিভাগ দুই দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করে। কেসিসি স্বাস্থ্যকর্মী ও বিভিন্ন এনজিওর প্যারামেডিকগণ এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। সিটি মেয়র প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে এবং সেবার মনোভাব নিয়ে নগরীর মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় আন্তরিকতার সাথে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য প্রশিক্ষণ গ্রহণার্থীদের নির্দেশ দেন।

কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ’র সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মীউল ইসলামসহ বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ কর্মশালায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।