শেষ হল আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড ২.০

0
375

ঢাকা অফিস:
ব্যাপক আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে শেষ হলো দেশের সর্ববৃহৎ অনলাইন ফাইন্যান্স কুইজ প্রতিযোগিতা “আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড ২.০”এর গালা। অনুষ্ঠানটির দ্বিতীয় আসর কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ কমপ্লেক্স, ফার্মগেটে অনুষ্ঠিত হয়।
এ বছরের অলিম্পিয়াডে ৪০,০০০ এর ও বেশী ছাত্রছাত্রী দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনলাইনে অংশগ্রহন করে। গত ১৫ই সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৬ই অক্টোবর পর্যন্ত চলতে থাকে এর অনলাইন রাউন্ড। এর মধ্যে শীর্ষ ১০০ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় গালা ইভেন্ট, যেখানে উপস্থিত ছিলেন ১০০০ এর ও বেশী অতিথি। দেশের বৃহত্তম নন-ব্যাঙ্কিং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এই অলিম্পিয়াড আয়োজন করে। এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিল জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম রবি-টেন মিনিট স্কুল।
এ বছর বিজয়ীরা পুরষ্কার হিসেবে পেয়েছে দুইজন এর বালি ট্রিপ, ল্যাপটপ, স্মার্টফোন, সার্টিফিকেট এবং মেডেল। বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়’র প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড’র সিইও এবং এমডি আরিফ খান।
গত বছরের মত এ বছরও প্রতিযোগিতার প্রথম রাউন্ড শুরু হয় অনলাইনে। ১০টি পার্সোনাল ফাইন্যান্স বিষয়ক ভিডিও দেখার সাথে সাথে ১০টি কুইজে অংশ নিতে হয় প্রতিযোগিদের। তাঁদের মধ্যে থেকে সর্বোচ্চ স্কোর করা ১০০জনকে আমন্ত্রণ জানানো হয় গালা অনুষ্ঠানে। এর মধ্যে ৫০জন জুনিয়র (১৪-১৮ বছর) ও ৫০জন সিনিওর (১৯-২৪ বছর) গ্রুপের। পরবর্তীতে লিখিত পরীক্ষা এবং বাযার রাউন্ডের মাধ্যমে নির্বাচিত হয় সেরা ৬জন বিজয়ী।