শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের মাহমুদুলের প্রশ্রয়দাতাদের অপসারণের দাবী

0
384

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি:
খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালেকে মাদকমুক্ত এবং প্রতিষ্ঠান রক্ষায় হাসপাতালের এ্যাডমিনিস্ট্রেটর মাহমুদুল হাসান তারিফের আশ্রয়-প্রশ্রয়দ্বাতাদের অপসারণের দাবীতে হাসপাতালের প্রধান ফটকের সামনে সর্বস্থরের এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসুচি পালিত হয়। মানববন্ধন শেষে পরিচালকের সাথে নেতৃবৃন্দের বৈঠকে সাত দিনের আল্টিমেটাম দিয়ে বৃহত্তর কর্মসুচির হুমকি প্রদান করেন।
বুধবার সকাল ১০টায় হাসপাতালের প্রধান ফটকের সামনে এলাকাবাসীর ব্যানারে সর্বস্থরের সাধাারণ মানুষ মানববন্ধন কর্মসুচি পালন করেন। মানববন্ধনে বক্তারা বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চল তথা পদ্মার এপারের সুনামধণ্য ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানকে ধ্বংশ করতে উর্ধতন কর্তৃপক্ষকে খুশি করে অদক্ষ পরিচালকের সহযোগিতায় দীর্ঘদিন ধরে প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুল মাদকসেবন সহ বিভিন্ন অপকর্ম করেছে। তার লালোশার স্বিকার হয়ে অনেকের সংসার ভেঙ্গেছে আবার অনেককে সম্মানের দিকে তাকিয়ে চাকুরী ছেড়ে চলে যেতে হয়েছে। এতে প্রতিষ্ঠানের বড় ধরনের আর্থিক ক্ষতি সহ সুমান ক্ষুন্ন হলেও অজ্ঞাত কারণে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এবং পরিচালক মাহমুদুলের ইন্ধনে প্রতিষ্ঠানের দক্ষ, চৌকম ও প্রশিক্ষিত ডাক্তার এবং ষ্টাফদের চাপের মুখে রেখে অবৈধ কাজ কে বৈধ করছে । বক্তারা প্রতিষ্ঠানটির সুনাম ও ঐতিহ্য রক্ষায় চেয়ারম্যান এবং পরিচালকের অপসারণের দাবী করেন।
জাতীয় শ্রমিকলীগ উত্তরের সভাপতি আলহাজ্জ শেখ আনছার আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন, খানজাহান আলী থানা মুক্তিযোদ্ধা কমান্ডার ও মহানগর আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা স.ম রেজওয়ান আলী, ৩৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইউসুফ আলী খলিফা, আলেক শেখ, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আলহাজ্জ আঃ গণি, কাগজী আজগর আলী, বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আঃ হাকিম হাওলাদার,সাংগঠনিক টিটো খান, সাবেক নেতা বজলু হাওলাদার, তরিকুজ্জামান মনির, থানা যুবলীগ নেতা মিজানুর রহমান রুপম, শেখ আজাদ, কাজী আজাদুর রহমান হিরক, শেখ তরিকুল ইসলাম, মহানগর ছাত্রলীগ নেতা খান মোসাদ্দেক হোসেন ইমন, আল আমিন, মনিরুল ইসলাম, বাদাম তলা শাখার সভাপতি নুর ইসলাম, মিয়া ওদুদ,সহ-সভাপতি আঃ রশিদ, সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মনিরুল ফকির, বেগ শহিদুল ইসলাম, মনির আল হাসান, আহসান হাবিব দুলু, হাবিবুর রহমান।
মানববন্ধন শেষে হাসপাতালের পরিচালকের ডাঃ আব্দুল হান্নানের দপ্তরে বৈঠক করেন নেতৃবৃন্দ। এ সময় নেতৃবৃন্দ পরিচালককে আগামী ৩০ জুলাই পর্যন্ত এক সপ্তাহ সময় বেধে দিয়ে এ সময়ের মধ্যে দাবী মানা না হলে ৩১ জুলাই প্রতিষ্ঠান বাঁচাও চেয়ারম্যান এবং পরিচালকের হঠাও দাবীতে বৃহত্তর কর্মসুচি ঘোষনা করা হবে।