রূপসা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ আজ

0
1893

নিজস্ব প্রতিবেদক : খুলনার রূপসী রূপসা নদীতে কাশা, বাঁশি আর ঝাঝরের সুরে ছলাৎ ছলাৎ ঢেউয়ের তালে হাজার হাজার দর্শনার্থীদের উপস্থিতিতে আবারো মুখোরিত হবে রূপসা নদীর দুই কূল। আজ শনিবার দিনব্যাপী অনুষ্ঠানমালায় রয়েছে সকাল ১০টায় নগরীর শিববাড়ি মোড় থেকে হাদিস পার্ক পর্যন্ত বর্ণাঢ্য রালী, দুপুর ২টায় ১নং কাষ্টম ঘাট থেকে রূপসা ব্রীজ পর্যন্ত নৌকা বাইচ, সন্ধ্যায় রূপসা ফেরীঘাট বাস টার্মিনালে পুরষ্কার বিতরণী এবং জাতীয় ও আঞ্চলিক শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ বাইচ প্রতিযোগিতা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে, গ্রামীনফোনের সহযোগিতায় এবং জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে এই প্রতিযোগিতা আয়োজনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সিভিল সার্জন, ফায়ার সার্ভিস, কোষ্ট গার্ড, নৌ-পুলিশ, নৌ-বাহিনী, খুলনা সিটি কর্পোরেশন, রূপসা সেতু কর্তৃপক্ষ, রোডস্ এন্ড হাইওয়েসহ সকলের সহযোগিতা কামনা করা হয়। নৌকা বাইচ উপলক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা ও বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা করা হয়।
সংগঠনের সভাপতি মোল্লা মারুফ রশীদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান রহিম এর পরিচালনায় গতকাল শুক্রবার সকাল ১১টায় এক সভা সংগঠনের মজিদ সরণিস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় দিনব্যাপী এ আয়োজনে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে উপভোগ করার জন্য নগরবাসীদের আহ্বান জানানো হয়।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর সামাজিক সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টা শেখ আশরাফ উজ জামান, এস এম আকতার উদ্দিন পান্নু, সালাউদ্দিন সিদ্দীকি হেলাল, মো; গোলাম রব্বানী ভূইয়া, ইব্রাহিম হোসেন মিন্টু, মনিরুল হুদা অয়ন প্রমূখ।