রামপাল পাওয়ার প্লান্টের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

0
268

খবর বিজ্ঞপ্তি:
বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী (বিআইএফপিসিএল) এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রামপাল উজেলার রাজনগর উইনিয়নে দিন ব্যাপী অনুষ্ঠিত এই মেডিকেল ক্যাম্পে ২৭৭ জন চক্ষু রোগীকে বিনামুলে চিকিৎিসা সেবা এবং প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়। এর মধ্য থেকে চোখের ছানি অপারেশনের জন্য কয়েকজনকে বাছাইও করা হয়েছে। সুবিধা মতো সময় এদের চোখের সানি অপারেশন করা হবে। শুধু মেডিকেল ক্যাম্পই নয় প্রতিষ্ঠানটি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে পাওয়ার প্লান্ট সংলগ্ন মানুষকে বিভিন্ন ভাবে সেবা প্রদান করে আসছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিআইএফপিসিএল এর উদ্যোগে মাসিক ও সাপ্তাহিক মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়। প্রতিমাসে রামপালের ৪টি ইউনিয়নে পর্যায়ক্রমে মাসে একবার এবং সাপ্তাহিক ক্যাম্পের অংশ হিসেবে প্রতি সপ্তায় ২দিন করে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্থানীয়দের চিকিৎসা সেবা প্রদান করা হয়। প্রতিষ্ঠানটির সূচনালগ্ন থেকে এ পর্যন্ত মোট ৪৩ হাজার ৫০০ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
জানা গেছে, বিভিন্ন ইউনিয়ন পরিষদ ভবনের পাশাপাশি খুব শিঘ্রই এবার ফ্রি মেডিকেল ক্যাম্প নৌকায় করে অনুষ্ঠিত হবে। এর ফলে অনেকেই এই সুযোগ গ্রহণ করবেন।
এদিকে বাগেরহাট জেলা প্রশাসক চক্ষু ক্যাম্প পরিদর্শন করেন এবং পাওয়ার প্লান্টের সামাজিক কর্মকান্ড দেখে সন্তোষ প্রকাশ করেন। ক্যাম্প চলাকালে প্রতিষ্ঠানটির সসংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড একের পর এক সামাজিক কর্মকান্ডে অসামান্য অবদান রাখার জন্য রাজনগর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রতিষ্ঠানের উপ-প্রকল্প পরিচালক প্রকৌশলী রেজাউল করীম, উপ-মহা ব্যবস্থাপক সিদ্ধার্থ মন্ডল, উপ-ব্যবস্থাপক তরিকুল ইসলাম এবং রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কান্ডি পালসহ পাওয়ার প্লান্টের কর্মকর্তাদের হাতে স্বীকৃতির ক্রেস্ট তুলে দেয়া হয়।