রামপালে মৎস্য ঘের থেকে নির্গত হচ্ছে প্রাকৃতিক গ্যাস

0
319

সুব্র ঢালী, রামপাল: রামপালে একটি মৎস্য ঘের থেকে অবিরাম বুদবুদ আকারে প্রাকৃতিক গ্যাস নির্গত হচ্ছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ব্যাপক ”াঞ্চল্য সৃষ্টি হয়েছে, প্রায় ৪ দিন অতিবাহিত হলেও ওই স্থানে লাগাতর গ্যাস এর বুদবুদ উত্তোলন হচ্ছে। ধারনা করা হচ্ছে এখানে ব্যাপক গ্যাসের মজুত থাকতে পারে।
স্থানীয়রা জানায়, রামপাল উপজেলার ১নং গৌরম্ভা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আদাঘাট মৌজার ঘাটামারি বিলে ওই গ্রামের মৃত শহীদ মল্লিকের পুত্র এমদাদ মল্লিক এর মৎস্য ঘেরে গত ১৩ ফেব্রুয়ারি দুপুর ১ টার সময় নলকূপ খননের সময় হঠাৎ পাইপ বিকট শব্দে বিস্ফারিত হয়। এ সময় কাদামাটিরর সাথে কালো ধোয়া বের হতে দেখে তারা কাজ বন্ধ করে নিরাপদে অবস্থান করে। খবর পেয়ে এলাকাবাসীর মধ্যে আতংকের সৃষ্টি হয়। পরে ওই স্থান থেকে বুদবুদ আকারে গ্যাস বের হতে থাকে। খবর পেয়ে রামপাল প্রেসক্লাবের সহ-সভাপতি খৈয়াম হোসেন রামপাল ইউএনওকে বিষয়টি অবহিত করে।
রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল জানান,আমি নিরাপত্তার স্বার্থে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে সকল ধরনের নিরাপত্তাব্যাবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছি। এছাড়া সংশ্লিষ্ট কতৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। অতিদ্রুত তারা এখানে পরীক্ষাকার্য শুরু করবে। গৌরম্ভা ইউপি চেয়ারম্যান গাজী গিয়াসউদ্দিন জানান, আমি নিরাপত্তার স¦ার্থে ওই এলাকায় লাল পতাকা দিয়ে ঘিরে বিপদজনক এলাকা হিসাবে চিহ্নিত করে কাউকে ওই এলাকায় প্রবেশ করতে দিচ্ছি না। এ ঘটনার প্রায় ৪ দিন অতিবাহিত হলেও ওই স্থানে পানির ভিতর থেকে লাগাতর গ্যাস এর বুদবুদ উত্তোলন হচ্ছে। উৎসুক জনতা এই স্থানের আশেপাশে প্রতিনিয়ত ভীড় জমাচ্ছে।