রাকারবারীদের বোমায় বিজিবি’র হাবিলদার আকমলের মৃত্যু : শোক

0
341

খবর বিজ্ঞপ্তি:
শার্শা উপজেলার পাঁচভুলট সীমান্তে টহলে নিয়োজিত খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)’র হাবিলদার মোঃ আকমল হোসেন (৫২) চোরাকারবারীদের নিক্ষিপ্ত বোমায় গুরুত্বর আহত হয়ে সিএমএইচ, ঢাকায় ক্রিটিকাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্না–রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা এবং এক পূত্র সন্তান রেখে গিয়েছেন। সে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোর্দ্দকোমরপুরের মোঃ আবুল হোসেনের ছেলে।
জানা গেছে, হাবিলদার মোঃ আকমল হোসেন ২৬ জুলাই রাত ৮টার দিকে পাঁচভুলট বিওপির একটি নিয়মিত টহল দলের দলাধিনায়ক হিসেবে সীমান্তের ১৭/৭ এস এর ৯৮ আর পিলারের সন্নিকটে চোরাচালান প্রতিরোধী টহলে নিয়োজিত ছিলেন। উক্ত সময়ে দু’টি ভারী ব্যাগ হাতে দু’জন ব্যক্তি এবং আরো কয়েকজন ব্যক্তি টহল দলের দিকে আগুয়ান হতে থাকলে সন্দেহবশতঃ টহল কমান্ডার হাবিলদার মোঃ আকমল হোসেন তাদেরকে থামার সংকেত দেন। কিন্তু আগুয়ান প্রথম ব্যক্তি না থেমে আকস্মাৎ তার হাতে থাকা ব্যাগটি সজোরে হাবিঃ মোঃ আকমলের দিকে নিক্ষেপ করে দৌঁড়ে পালিয়ে যায়। এসময় ওই ব্যাগে রক্ষিত হাতবোমা সমূহ বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে আকমলের শরীর ক্ষতবিক্ষত হয়। আশঙ্কাজনকভাবে আহত অবস্থায় তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে অতিদ্রুত সিএমএইচ, যশোরে এবং পরদিন ২৭ জুলাই সকালে বিশেষ ব্যবস্থায় হেলিকপ্টারযোগে তাকে সিএমএইচ, ঢাকায় প্রেরণ করা হয়। যেখানে তিনি অদ্যবধি নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন ছিলেন।
তার নামাজে জানাযা এবং আনুষংঙ্গিঁক কার্যক্রম সদর দপ্তর বিজিবি, পিলখানায় সম্পন্ন হবে। অতঃপর তার মরাদেহ নিজ বাড়ীতে দাফনের জন্য বিজিবি’র ব্যবস্থাপনায় ঢাকা হতে রংপুর প্রেরণ করা হবে। জন্মভূমির সেবায় সীমান্তরক্ষী হিসেবে আভিযানিক কর্তব্য পালনকালে বীর-এর মতো মৃত্যুবরণকারী এই নির্ভিক সেনানীর অকাল মৃত্যুতে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর সকল সদস্য গভীরভাবে শোকাহত। আমরা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।