যশোরের বাঘারপাড়া বাজারে ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শুরু

0
495

খবর বিজ্ঞপ্তি:
দেশের শীর্ষ বাণিজ্যিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক লিমিটেড দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং সেবা বঞ্চিতদের ব্যাংকিং সেবা প্রদানের অংশ হিসেবে, যশোরের বাঘারপাড়া বাজারে এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু করেছে। ১৪ জুলাই এম এ টাওয়ার, হসপিটাল রোড, বাঘারপাড়ায় জোনাল সেটেলমেন্ট অফিসের এসি ল্যান্ড এ.এফ.এম. আবু সুফিয়ান এবং ব্র্যাক ব্যাংকের এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন আউটলেটটি উদ্বোধন করেন।
২০১৮ সালে চালু হওয়া ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং দেশের সকল বিভাগে ১০১ টি আউটলেট চালু করেছে। ব্র্যাক ব্যাংক দ্রুত সারা দেশে এজেন্ট ব্যাংকিং সেবা বিস্তৃত করছে এবং ব্যাংকটির লক্ষ্য বাংলাদেশে এজেন্ট ব্যাংকিংয়ে নেতৃত্ব দেওয়া।
ব্র্যাক ব্যাংকের এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন এই অনুষ্ঠানে বলেন, ‘বায়োমেট্রিক যাচাইকরণ ও ডিজিটাল সক্ষমতার মাধ্যমে আমাদের এজেন্ট ব্যাংকিং যেকোনো সময় এবং যেকোনো জায়গায় ২৪/৭ ব্যাংকিং সেবা প্রদান করবে। এজেন্ট ব্যাংকিং ব্যাপকভাবে সম্প্রসারিত কোরে ও বিস্তৃত ডিস্ট্রিবিউশন চ্যানেল তৈরির মাধ্যমে আমরা এসএমই ব্যাংকিংয়ে আরও দক্ষতা অর্জন করতে পারব। আমরা বিশ্বাস করি, এজেন্ট ব্যাংকিং সেবা নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে এবং গ্রামীণ অর্থনীতির উন্নয়নে উল্লেখযোগ্যভাবে অবদান রাখবে।’
এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সাথে সাথে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকবৃন্দ এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে অ্যাকাউন্ট খোলা, টাকা জমা দেওয়া, উঠানো, ডিপিএস, এফডিআর, তহবিল স্থানান্তর, বৈদেশিক রেমিট্যান্স, ইউটিলিটি বিল, বিমা প্রিমিয়াম পেমেন্ট, ঋণ বিতরণ ও পরিশোধ, সরকারি ভাতা প্রাপ্তি, ডেবিট কার্ড এবং চেক বুক রিকুইজিশন, স্কুল ফি প্রদানসহ নানান ব্যাংকিং সেবা পাচ্ছে।
এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যশোর বাঘারপাড়া পুলিশ স্টেশনের সাব-ইন্সপেক্টর অরুণ কুমার দাশ, যশোর বাঘারপাড়া বাজার সমিতির প্রেসিডেন্ট জয়নাল আবেদীন, ব্র্যাক ব্যাংকের স্মল বিজনেস (পশ্চিম) প্রধান মোঃ নজরুল ইসলাম, এজেন্ট ব্যাংকিং বিভাগের প্রধান মোঃ নাজমুল হাসানসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় ব্যবসায়ী ও গণ্যমান্য অতিথিবৃন্দ।