মৎস্যজীবি নাছির হত্যার বিচারের দাবিতে দাকোপে মানববন্ধন

0
524
All-focus

নিজস্ব প্রতিবেদক,খুলনা টাইমস :
মৎস্যজীবি নাছির সানা(৩৮) হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবিতে বুধবার (১ আগষ্ট) সাড়ে ১২টার দিকে খুলনার দাকোপ উপজেলার সদর চালনা ডাকবাংলো মোড়ে মানববন্ধন করেছে তাঁর পরিবার ও এলাকাবাসি।
সে উপজেলার কামারখোলা ইউনিয়নের জয়নগর গ্রামের আ. রাজ্জাক সানার ছেলে। নিহত জেলে নাছিরকে মঙ্গলবার (১০ জুলাই) দিবাগত মধ্যরাতে ইউনিয়নের ঠাকুরুনবাড়ির খালে ধারালো অস্ত্রদ্বারা কুপিয়ে হত্যা করেছিল দুর্বৃত্তরা। এ ব্যাপারে দাকোপ থানায় ১৩ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন নিহতের পিতা রাজ্জাক সানা। দায়ের করা হত্যা মামলার ২০ দিন চলে গেলেও এখনো পর্যন্ত কেউ আটক হয়নি বলে জানা যায়।
জয়নগর এলাকাবাসির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা নাছিরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করেন এবং এই হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে ১ হাজারের মতো জনতা অংশগ্রহন করেন।
মানববন্ধন চলাকালে সেখানে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাড. সুভদ্রা সরকার, গৌরপদ বাছাড়, ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, ইউপি সদস্য ছাত্তার সানা, ননীগোপাল মাঝি, মনিরুল ইসলাম শিকদার, নিহতের পিতা রাজ্জাক সানা, সাংবাদিক আজগর হোসেন ছাব্বির, ছাত্রদল নেতা ফেরদাউস সানা, আ. বারিক সরদারসহ নিহতের পরিবারের স্বজনেরা। এরপর উপজেলাবাসি জেলে নাছির হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন।
এসময় বক্তারা বলেন, তাঁকে যারা হত্যা করেছে তারা সকলে প্রভাবশালীদের ছত্রছায়ায় মুক্তি পেয়ে যাচ্ছে। হত্যাকারীরা ক্ষমতাসীন আ’লীগ সরকার দলের উচ্চ পর্যায়ের প্রভাবশালী ব্যক্তি হওয়ায় ২০ দিন কেটে গেলেও থানা পুলিশ এখনো কাউকে আটক করতে পারেনি। পুলিশ প্রশাসনকে তিনদিনের মধ্যে হত্যাকারিদের আটকের দাবি জানান বিক্ষুদ্ধজনতা।
স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম শিকদার অভিযোগ করে খুলনা টাইমসকে বলেন, মামলা দায়ের পর থেকে আসামীরা আমাকে ও নিহতের পিতাকে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, সব চেয়ে বেশি হুমকি দিচ্ছে খুলনার আসামীরা। নিহতের স্বজনেরা এসময় হত্যা মামলায় দায়ের করা আসামী জেলা তরুণলীগের সাধারন সম্পাদক তাপস জোয়ার্দ্দার ও আ’লীগ নেতা বিধান রায়ের মদদাতায় নাছিরকে হত্যা করা হয়েছে বলে দাবি করেন।