মোড়েলগঞ্জে খাউলিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পরিদর্শন

0
305

মোড়েলগঞ্জ প্রতিনিধি:
মোড়েলগঞ্জে উপজেলার খাউলিয়ায় একটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। শুক্রবার বিকেলে সহকারি প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর বাগেরহাট এনামুল কবির, মোড়েলগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো. দিলদার হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিদিন প্রত্যন্ত অঞ্চলের বহু দরিদ্র মায়েরা পরিবার পরিকল্পনা সেবা, গর্ভকালিন, ডেলিভারি, প্রসূতি এবং কিশোর-কিশোরীরা প্রজনন স্বাস্থ্য সেবা গ্রহন করেন। এছাড়া শিশু ও নবজাতকদের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। এ এলাকার সাধারণ মানুষ এই স্বাস্থ্য সেবা কেন্দ্রের উপর নির্ভরশীল। এ জরাজীর্ণ স্বাস্থ্য কল্যাণ কেন্দ্র পরিদর্শনের সময় কর্মকর্তারা বলেন, ক্লিনিক ভবনটি একেবারেই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এ ভবনটি পুর্নঃনির্মাণ জরুরি হয়ে পড়েছে।

এদিকে স্থানীয়রা জানান, উপজেলার খাউলিয়া ইউনিয়নের চিপা বারইখালী গ্রামের চেয়ারম্যান বাজার এলাকায় এ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটিতে গর্ভবর্তী মা ও শিশু রোগীসহ বিভিন্ন রোগী সেবা নিয়ে থাকেন। এ ছাড়াও বিভিন্ন ধরনের অর্ধশত রোগী সেবা নিচ্ছেন এ কেন্দ্রটি থেকে। ভবনটি জরার্জীণ হওয়ায় রোগীরা আতংকে থাকতে হয়। ভবনটি পুর্নঃনির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আর্কষন করছি।
এদিকে বিশ্বজুড়ে প্রাণঘাতি করোনা ভাইরাসের মধ্যেও প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলোতে পরিদর্শন করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.দিলদার হোসেন। মাঠ পর্যায়ে জনগনের স্বাস্থ্য সেবা পৌছে দিতে প্রতিনিয়ত তদারকি করছেন এ কর্মকর্তা।