মোরেলগঞ্জে ছেলে ধরা গুজব থেকে রেহাই পেল মানসিক ভারসাম্যহীন

0
381

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ
বাগেরহাটের মোরেলগঞ্জের পুলিশ প্রশাসনের প্রচার প্রচারণার কারনে গণপিটুনী ও ছেলে ধরার গুজব থেকে রক্ষা পেয়েছে মানসিক ভারসাম্যহীন মঞ্জুয়ারা বেগম (৪৮)। সে নোয়াখালীর জেলার সেনবাগ উপজেলার ছাতারপাইয়া মিজিবাড়ি পূর্বপাড়া গ্রামের সৌদি প্রবাসী আনোয়ার হোসেন খোকনের স্ত্রী। শনিবার রাতে থানা অফিসার ইন চার্জ কেএম আজিজুল ইসলাম তাকে তার স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছেন।
জানা গেছে, মানসিক ভারসাম্য হারিয়ে মঞ্জুয়ারা বেগম একবছর ধরে নিখোঁজ রয়েছে। তার আত্মীয় স্বজন তাকে বহু খোজাখুঁজি ও পত্র-পত্রিকায় নিখোঁজ সংবাদ দিয়ে ব্যর্থ হয়। তিনি ১ ছেলে ২ মেয়ে সন্তানের জননী। তাকে কয়েকদিন ধরে হাতে একটি লাল ব্যাগ নিয়ে মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতে দেখা গেছে। ঘটনার দিন সকালে মঞ্জুয়ারা বেগমকে জিউধরা ইউনিয়নের বাইতলা এলাকা থেকে পুলিশ উদ্ধার করে।
জিউধার পুলিশ ফাঁড়ির এসআই রাজেত আলী জানান, মঞ্জুয়ারা বেগমকে জিউধরার বাইনতলা এলাকায় ঘুরতে দেখা যায়। এতে তাকে ছেলে ধরা সন্দেহ হলে এলাকাবাসীর পুলিশকে খবর দেয়। পুলিশ অত্র গ্রাম থেকে মঞ্জুয়ারা বেগমকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ নানাভাবে খোঁজ লাগিয়ে তার স্বজনদের পরিচয় উদ্ধার করতে সক্ষম হয়। পরে পুলিশ রাত সাড়ে ১০টার দিকে সাংবাদিকদের উপস্থিতিতে খুলনা ৩১ নং ওয়ার্ডে বসবাসরত তার নিকট আত্মীয় আনোয়ার হোসেনের মাধ্যমে স্বজনদের কাছে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছে।
মোরেলগঞ্জ থানা অফিসার ইন চার্জ কেএম আজিজুল ইসলাম জানান, ছেলে ধরা আতঙ্ক ও গুজবে কান না দেয়ার জন্য উপজেলায় ব্যাপক প্রচারণার কারনেই মঞ্জুয়ারা অনাকাঙ্খিত ঘটনা থেকে রেহাই পেয়েছে।