মোদিকে শেখ হাসিনার টেলিফোনে দু’দেশের সম্পর্কে অত্যন্ত আন্তরিকতার প্রতিফলন ঘটেছে : ভারত

0
563

খুলনা টাইমস রিপোর্ট :
লোকসভা নির্বাচনে বিজয়ের প্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা টেলিফোনকে নয়াদিল্লী প্রতিবেশী দু’টি দেশের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্কের প্রতিফলন বলে বর্ণনা করেছে। গতকাল সন্ধ্যায় ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘ভারতীয় প্রধানমন্ত্রীকে প্রথম যে’কজন বিদেশী নেতা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তাদের মধ্যে অন্যতম, এতে ভারত ও বাংলাদেশের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক এবং দুই নেতার মধ্যে চমৎকার সম্পর্ক থাকার বিষয় প্রতিফলিত হয়েছে।’ বিবৃতিতে আরো বলা হয়, ‘উভয় নেতা ভারত-বাংলাদেশ সম্পর্ক এক অনন্য নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার কাজ অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন।
ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির গতিশীল নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্সের (এনডিএ) বিশাল বিজয়ের প্রেক্ষিতে শেখ হাসিনা গতকাল সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রীকে ফোন করে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন। বিবৃতিতে বলা হয়, পাঁচ মিনিটের টেলিফোন সংলাপে তাঁরা নিরাপত্তা, পরিবহন, জ্বালানি ক্ষেত্রে অংশিদারিত্ব এবং দু’দেশের জনগণ পর্যায়ে সম্পর্ক গভীরতর করার চলমান পরিকল্পনাগুলো দ্রুত সম্পন্ন করার গুরুত্বের বিষয়টিও তারা স্বীকার করেন। টেলিফোন আলাপকালে শেখ হাসিনা মোদিকে বলেন, ‘এই বিশাল বিজয় আপনার প্রতি ভারতীয় জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে।’
একে অন্যতম ঐতিহাসিক বিজয় হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এই বিজয়ে দক্ষিণ এশিয়ার মানুষ খুশি হবে এবং তারা একসঙ্গে কাজ করতে পারবে। সংলাপকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং তার সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।