মেয়রের সহযোগিতায়, শেখ সোহেলের নির্দেশে ৩ সহস্রাধিক পরিবারের পাশে কাউন্সিলর পিন্টু

0
595

ফারহা শেখ বহ্নি:
তিন সহস্রাধিক অসহায় ও কর্মহীন পরিবারের পাশে দাড়িয়েছেন কেসিসি’র ৭নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান মাহামুদ পিন্টু। খুলনা নগর পিতা ও নগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এর সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড’র পরিচালক, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেলের নির্দেশনায় তিনি এই সহায়তা কর্মসূচি অব্যাহত রেখেছেন।
শুধুমাত্র খাদ্যসামগ্রী বিতরণই নয়, তার সহায়তা কর্মসূচিতে আছে ছোট্ট শিশুর জন্য বিশেষ খাদ্যপণ্য- দুধ, সুজিসহ আমিষযুক্ত খাদ্য এবং নগদ অর্থ সহায়তাও। প্রসঙ্গত, এই জনপ্রতিনিধি পরপর তিন দফায় কেসিসি’র কাউন্সিলর নির্বাচিত হন। পিন্টু খুলনা বিভাগীয় ট্যাংকলরী মালিক সমিতির যুগ্ম আহবায়ক। ইতোপূর্বে এই সমিতি গোটা নগরীতে তাদের ট্যাংকলরীর মাধ্যমে জীবানুনাশক স্প্রে কার্যক্রম চালিয়েছেন। যার উদ্বোধন করেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।
জানা গেছে, সুলতান মাহামুদ পিন্টু ইতোমধ্যে ৪শ’ পরিবারের ছোট্ট শিশুর জন্য বিশেষ খাদ্য সহায়তা প্রদান করেন। সরকারের সাধারণ ছুটি ঘোষণার পর হতে তার এই কার্যক্রম শুরু হয়। সূর্যদয়ের পর হতেই তার নেতাকর্মীরা প্রত্যেক ঘরে ঘরে শিশুখাদ্য পৌছে দেন। যার মধ্যে ছিল দুধ, ডিম, সুজিসহ আমিষযুক্ত খাদ্যও।
এছাড়া একইভাবে কাউন্সিলর পিন্টু তার ওয়ার্ডে বসবাসরত হতদরিদ্র ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন। ইতোমধ্যে ২ হাজার ৩শ’ পরিবারকে তিনি খাদ্য সহায়তা প্রদান করতে সক্ষম হন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ, সয়াবিন তেল প্রভৃতি।
প্রত্যেক পরিবারকে নিত্যপণ্য প্রদান ও শিশুখাদ্য বিতরণের মধ্যেই তার কার্যক্রম থেমে যায়নি। ওয়ার্ডের অস্বচ্ছল ৩শ’ পরিবারকে দিয়েছেন নগর সহায়তাও। পরিবার প্রতি ৫শ করে। সব মিলিয়ে ৩ সহস্রাধিক পরিবারের পাশে সহায়তার হাত বাড়াতে সক্ষম হয়েছেন এই জনপ্রতিনিধি। আর এসবকিছুই সরকারি সহায়তার বাইরে।
এনিয়ে সুলতান মাহামুদ পিন্টু বলেন, নগর পিত তালুকদার আব্দুল খালেক এর সার্বিক সহযোগিতায় ও বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেলের নির্দেশনায় অসহায়, কর্মহীন ও মধ্যবিত্ত পরিবারের পাশে সহায়তার হাত বাড়িয়েছেন। তিনি আশ^স্ত করেন, যতদিন এই করোনা উদ্ভূত পরিস্থিতির অবসান না হয়, ততদিন এই সহায়তা কার্যক্রম চলবে। এসময় তিনি এই প্রতিবেদকের কাছে তার আগামী দিনের সহায়তা কার্যক্রমের নানা পরিকল্পনার কথা তুলে ধরেন।